আলাপন বন্দ্যোপাধ্যায়কে খুনের হুমকির ঘটনায় এক চিকিৎসক সহ গ্রেফতার তিন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 09/11/2021   শেষ আপডেট: 09/11/2021 9:37 a.m.
আলাপন বন্দ্যোপাধ্যায় facebook.com/calcuttadebating.circle

গ্রেফতার হয়েছেন একজন টাইপিস্ট ও গাড়িচালক

চলতি বছরেই গত মাস অর্থাৎ অক্টোবরের শেষের দিকে রাজ্যের প্রাক্তন মুখ্যসচিব তথা বর্তমান মুখ্য উপদেষ্টা আলাপন বন্দ্যোপাধ্যায়কে চিঠি মারফত প্রাণনাশের হুমকি দেওয়া হয়েছিল। এবার সেই ঘটনার সূত্র ধরেই তিনজনকে পাকড়াও করল লালবাজার পুলিশ। এই তিনজনের মধ্যে একজন চিকিৎসকও রয়েছেন বলে জানা গেছে।

কিভাবে হল এই তদন্তের কিনারা? জানা গেছে, বিজয় কুমার কয়াল নামে এক টাইপিস্টকে দিয়ে টাইপ করানো হয়েছিল ওই হুমকি চিঠিটি। তাকেই শনাক্ত করা হয় এবং জেরা করেই বাকিদের নাম প্রকাশ্যে আসে। অত্যন্ত চাঞ্চল্যকর এটাই, জেরার মুখে ওই টাইপিস্ট বলেন অরিন্দম সেনের নাম যিনি পেশায় একজন চিকিৎসক। তদন্তে আরও জানা যাচ্ছে, এই চিকিৎসকই মূল কুচক্রী যার মদতে আগেও এইভাবে নানাজনকে হুমকি চিঠি দেওয়া হয়েছে। এই কাজে তাকে সঙ্গ দিত রমেশ সাউ নামে তার গাড়ির চালক। এই তিনজনই বর্তমানে পুলিশের হেফাজতে। জিজ্ঞাসাবাদ চলছে।

গত ২৭শে অক্টোবর স্পিড পোস্ট মারফত আলাপনবাবুর স্ত্রী সোনালী চক্রবর্তীর কাছে ওই চিঠি দেওয়া হয়। চিঠিটি সোনালী চক্রবর্তীকে উদ্দেশ্য করেই লেখা কারণ তাতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য বলে সম্বোধিত আছে। এই চিঠিতে লেখা ছিল তাঁর স্বামীকে খুন করা হবে। চিঠির নীচে গৌরহরি মিশ্র নামে একজনের সই পাওয়া যায়। সইটি নকল তা আগেই বুঝেছেন গোয়েন্দারা। তবে টাইপ করে লেখার ফলে তদন্তের কিনারা করা যায় সহজেই।