শেষ হয়েছে কর্মীদের ভ্যাকসিনেশন প্রক্রিয়া, এবার বিধিনিষেধে ছাড় দিয়ে চলবে বাস

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 14/06/2021   শেষ আপডেট: 14/06/2021 1:15 p.m.
রাজ্য সরকারি বাস সার্ভিস twitter@wbstc

এখনও পর্যন্ত প্রায় ১৮ হাজার সরকারি পরিবহণের সাথে যুক্ত কর্মী এবং প্রায় সাড়ে তিন লক্ষ বেসরকারি বাস, ট্রাক, অটো, ট্যাক্সি, ক্যাব চালকদের ভ্যাকসিন দেওয়া হয় গিয়েছে

সাধারণ মানুষের অসুবিধার কথা মাথায় রেখেই কলকাতা (Kolkata) এবং সংলগ্ন এলাকায় চালু হতে পারে সরকারি বাস! শোনা যাচ্ছে, বাসের সমস্ত চালক, কন্ডাক্টর এবং অন্যান্য স্টাফেদের ভ্যাকসিন দেওয়া হয়েছে যাতে ডিউটিরত অবস্থায় তাঁরা কোনওভাবেই করোনাক্রান্ত না হয়ে পড়েন। তবে এই মুহূর্তে মনে করা হচ্ছে, যেহেতু লোকাল ট্রেন (Local Train) এখনই চলার সম্ভাবনা কম। তাই বিধিনিষেধ ছাড় দিয়ে চলতে পারে সরকারি বাস।

পরিবহণ দপ্তর সূত্রে খবর, "এখনও পর্যন্ত প্রায় ১৮ হাজার সরকারি পরিবহণের সাথে যুক্ত কর্মী এবং প্রায় সাড়ে তিন লক্ষ বেসরকারি বাস, ট্রাক, অটো, ট্যাক্সি, ক্যাব চালকদের ভ্যাকসিন দেওয়া হয় গিয়েছে। বাকিদেরও চলছে। আরও প্রায় তিন লক্ষ বেসরকারি পরিবহণ কর্মীর বাকি আছে। অর্থাৎ করোনা সংক্রমণ রুখতে যাবতীয় সাবধানতা অবলম্বন করার প্রক্রিয়া চলছে। ১৬ তারিখ থেকে খোলার কথা রেস্তরাঁ, শপিং মল। কিন্তু গণপরিবহণে ছাড় না থাকলে মানুষ সেখানে যাবেই বা কি করে! তাই মনে করা হচ্ছে ওইদিন থেকে পরিবহণ ক্ষেত্রে কিছু কিছু ছাড় মিলতে পারে।"

যদিও চলবে না বেসরকারি বাস। অন্তত তেমনটাই জানাচ্ছেন বাস মালিকরা। তাদের দাবি, যেভাবে ডিজেলের দাম বাড়ছে তাতে ভাড়া না বাড়ালে বাস রাস্তায় নামানো সম্ভব না। অতএব মুখ্যমন্ত্রী যদি বেসরকারি বাস চালানোর পরামর্শ দেন, সে সময় ভাড়া বৃদ্ধির ব্যাপারটি জানা যাবে।