কলকাতা পুরসভার ১৮ টি মেগাসেন্টারে কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/08/2021   শেষ আপডেট: 03/08/2021 12:32 p.m.

মঙ্গলবার ও বুধবারের মধ্যে প্রায় ৩০ হাজার কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজের লক্ষ্যমাত্রা পুরসভার

করোনা ভ্যাকসিনের (Corona Vaccine) আকালের কথা বারবার শোনা গেছে মুখ্যমন্ত্রীর গলায়। তিনি অভিযোগ করেছেন ভ্যাকসিনের অভাবে রাজ্যে সঠিক ভাবে টিকাকরণের কাজ হচ্ছে না। দিল্লি গিয়ে প্রধানমন্ত্রীর কাছে এই অভিযোগ জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তার পরেই রাজ্যে এসে পৌঁছায় প্রায় ১১ লক্ষ টিকার ডোজ। শুরু হয়েছে টিকাকরণের কাজও। কলকাতা পুরসভার তরফে জানানো হয়েছে মঙ্গলবার এবং বুধবার মিলিয়ে প্রায় ৩০ হাজার কোভ্যাক্সিনের (Covaxin) দ্বিতীয় ডোজের টিকা দেওয়া হবে। কলকাতার ১৮ টি মেগাসেন্টারসহ ৬১ টি টিকাকেন্দ্রে কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ দেওয়া হবে।

সূত্রের খবর, অন্যান্য টিকার পাশাপাশি কোভ্যাক্সিনের টিকাও দেওয়া হবে। এক্ষেত্রেও কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ দেওয়ার জন্য বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি কোভিশিল্ডের টিকা দেওয়ার কাজও চলবে। পুরসভা সূত্রে খবর, মঙ্গলবার ১৫,১৮০ জন এবং বুধবার ১৩,২৮০ জনকে কোভ্যাক্সিনের দ্বিতীয় ডোজ দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। পাশাপাশি ১৪৮ টি কেন্দ্রে কোভিশিল্ডের প্রথম ও দ্বিতীয় ডোজ দেওয়ার কাজ চলবে। পুরসভার তরফে জানানো হয়েছে, এই দুই দিনে টিকাকরণের লক্ষ্যমাত্রা যদি পূরণ না হয় সেক্ষেত্রে তৃতীয় দিনেও অর্থাৎ বৃহস্পতিবারও টিকা দেওয়া হবে।

গত সপ্তাহ পর্যন্ত ১৯৪ টি টিকাদান কেন্দ্র ছিল। ফের এ সপ্তাহে আরও ১১ টি টিকাকেন্দ্র বাড়ানো হয়েছে। খোলা হয়েছে ১৮ টি টিকার মেগাসেন্টার। নীচে সেই মেগাসেন্টার গুলির নাম দেওয়া হল -

▪︎গীতাঞ্জলি কমিউনিটি হল

▪︎মুক্তধারা

▪︎চোরবাগান কমিউনিটি হল

▪︎স্টার থিয়েটার

▪︎মেয়ো হাসপাতাল

▪︎নীলমাধব লেনের বরো ৫ কমিউনিটি হল

▪︎সুরেন্দ্রনাথ কলেজ

▪︎রক্সি সিনেমা

▪︎কেএমসি ময়দান টেন্ট

▪︎উত্তম মঞ্চ

▪︎শরৎ স্মৃতি সদন

▪︎বাসন্তী দেবী কলেজ

▪︎ক্যানেল রোড কমিউনিটি

▪︎তারাতলা বাস ডিপো

▪︎বরো ১৫ অফিস

▪︎বরো ১৬ হেলথ অফিস

▪︎আবাহন কমিউনিটি হল