আজ ইন্দোর স্টেডিয়ামে খেলা হবে দিবসের উদযাপনে মুখ্যমন্ত্রী, বার্তা ইস্টবেঙ্গলকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 02/08/2021   শেষ আপডেট: 02/08/2021 5:48 p.m.
facebook.com/BanglarGorboMamata

আইএসএলে খেলবে ইস্টবেঙ্গলও : বার্তা মুখ্যমন্ত্রীর

এবার থেকে প্রতি বছর ১৬ আগস্ট বাংলায় পালিত হবে ‘খেলা হবে’ দিবস। সে কথা আগেই ঘোষণা করেছিল মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee, CM)। তবে এবার আরও একধাপ এগিয়ে লাল-হলুদ সমর্থকদের মুখে হাসি ফোটালেন মুখ্যমন্ত্রী। বললেন, “চিন্তা নেই। সমস্যা মিটে যাবে। আইএসএলে খেলবে ইস্টবেঙ্গলও।” সেই সঙ্গে ‘খেলা হবে’ স্লোগানকে দেশজুড়ে চিরস্থায়ী করার আহ্বান জানালেন তিনি।

ইস্টবেঙ্গলের পাশে দাঁড়িয়ে মুখ্যমন্ত্রীর বার্তা, "চিন্তা নেই। হয়ে যাবে। আমি চাই ইস্টবেঙ্গলেও আইএসএলে খেলবে। যা যা চুক্তি হচ্ছে, একটু ছেড়ে খেলুন। তাহলেই হয়ে যাবে। আইএসএলে খেলবে। পাঁচ বছরের জন্য গ্যারান্টি নেবে, এটা তো মুখের কথা নয়, টুকটাক যা আছে, মিটে যাবে।"

প্রসঙ্গত, ছাত্র নেতা দেবাংশু'র 'খেলা হবে' গান থেকেই একুশের বিধানসভা নির্বাচনে ভীষণভাবে জনপ্রিয় হয়ে উঠেছিল খেলা হবে স্লোগানটি। মূলত এই ধ্বনিকেই প্রচারের হাতিয়ার হিসেবে ব্যবহার করেছিল তৃণমূল। সোমবার নেতাজি ইন্ডোরে বঙ্গ ফুটবলের সর্বময় নিয়ামক সংস্থা আইএফএ-এর অধীনে থাকা ক্লাবগুলিকে খেলার সাহায্যের জন্য ফুটবল উপহার দেওয়ার মাঝেই মুখ্যমন্ত্রী পরিষ্কার করে দিলেন তাঁর আগামী রাজনৈতিক লক্ষ্য। এদিন খেলা হবে দিবসের উদযাপনের মধ্যে দিয়েই স্লোগানের ব্যাপ্তির কথা ব্যাখ্যা করে মুখ্যমন্ত্রী বলেন, "এখন তো সংসদেও খেলা হবে স্লোগান উঠছে। রাজস্থান, উত্তরপ্রদেশ- সর্বত্র খেলা হবে শোনা যাচ্ছে। খেলা তো কিছুটা হয়েছে, আরও হবে।”

প্রসঙ্গত, মুখ্যমন্ত্রী শহিদ দিবসের মঞ্চ থেকে ঘোষণা করেছেন, প্রতি বছর ১৬ আগস্ট পশ্চিমবঙ্গে পালিত হবে ‘খেলা হবে দিবস’। মুখ্যমন্ত্রী জানিয়েছিলেন, "১৬ অগাস্ট খেলা দিবস হিসেবে পালন করব। কেন এই দিনটাকে বাছলাম? ক্রিকেটের একটা ঘটনা ঘটেছিল সাতের দশকে। একটা ক্রিকেট খেলাকে কেন্দ্র করে অনেকে আহত হয়েছিল, মারাও গিয়েছিল। আগে কলকাতা ময়দানের অনেক ক্লাবে এই দিনটিকে পালন করত। এখন আর এটা পালন হয় না। অনেকেই ভুলে গিয়েছেন।"