বদল হল মেট্রোর সময়সূচীতে, জেনে নিন নতুন তালিকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/05/2021   শেষ আপডেট: 06/05/2021 12:46 p.m.
কলকাতা মেট্রো ~Facebook

গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন রাজ্যের ১৮,১০২ জন

দেশজুড়ে লাফিয়ে বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। সাথেই বাংলার (West Bengal) কোভিড গ্রাফও ঊর্ধ্বমুখী। এই পরিস্থিতি বিবেচনা করে নবান্নের (Nabanna) তরফে লোকাল ট্রেন (Local Train) পরিষেবা বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। একইসঙ্গে বাস (Bus) ও মেট্রোর (Metro) সংখ্যা কমিয়ে দেওয়া হয়েছে ৫০ শতাংশ। আর সেই মোতাবেক আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকেই কমেছে মেট্রোর সংখ্যা। বদলেছে সময়ও।

তবে মেট্রোর সময়সূচী আগের প্রতিবেদনের ধাঁচে থাকলেও, কিছু ক্ষেত্রে এসেছে বদল। ইতিমধ্যেই মেট্রোর তরফে জানানো হয়েছে, ৬ মে থেকে সোম থেকে শুক্রবার পর্যন্ত ২৩৮টির বদলে চলবে ২১৬ টি মেট্রো। শনিবার ২১৮টির বদলে চালানো হবে ২১৬ টি মেট্রো। রবিবার যেখানে ১০০টি মেট্রো চলত, তা কমিয়ে করা হয়েছে ৯৮।

জানা গিয়েছে, সোম থেকে শুক্রবার পর্যন্ত দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়বে সকাল সাড়ে ৭ টায়। যাবে কবি সুভাষ পর্যন্ত। এছাড়া দমদম ও কবিসুভাষ থেকে দক্ষিণশ্বের ও দমদম থেকে কবিসুভাষ মেট্রো পরিষেবাও শুরু হবে সাড়ে ৭ টায়।

উল্লেখ্য, রাজ্য জুড়ে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। স্বাস্থ্যদপ্তরের পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় সংক্রমিত হয়েছেন রাজ্যের ১৮,১০২ জন। তাঁদের মধ্যে ৩,৯৭৩ জনই কলকাতার। অর্থাৎ দৈনিক সংক্রমণের নিরিখে ফের প্রথম স্থানে কলকাতা (Kolkata)। দ্বিতীয় স্থানে উত্তর ২৪ পরগনা। সেখানেও তিন হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন এদিন। নতুন আক্রান্তের সংখ্যা ৩,৯৮২ জন। ওদিকে গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনা (Covid-19) আক্রান্ত ৪,১২,২৬২ জন। গতকাল সংখ্যাটা ছিল ৩.৮২ লক্ষ। তার আগে দুই দিন করোনার গ্রাফ নিম্নমুখী হয়েও ফের রেকর্ড হারে বাড়ল সংক্রমণ। পাল্লা দিয়ে বেড়েছে করোনায় মৃত্যু।