আনিস খানের মৃত্যুতে রাতভর অবস্থান বিক্ষোভে পড়ুয়ারা, আজ মিছিলের ডাক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 23/02/2022   শেষ আপডেট: 23/02/2022 10:57 a.m.
https://www.facebook.com/CalUnivLC/

কলকাতা বিশ্ববিদ্যালয়ের সামনে রাতভর অবস্থান বিক্ষোভ এসএফআইয়ের

ছাত্রনেতা আনিস খানের (Anish Khan) মৃত্যুতে তোলপাড় গোটা বাংলা। যত দিন যাচ্ছে এই রহস্য মৃত্যু ঘিরে একের পর এক নয়া তথ্য উঠে আসছে। এদিকে ঘটনার সঠিক তদন্ত এবং দোষীদের শাস্তির দাবিতে কলকাতা বিশ্ববিদ্যালয়ের (University of Calcutta) গেটের বাড়ির রাতভর অবস্থান বিক্ষোভ চলছে এসএফআই (SFI) সদস্যদের। গতকাল সন্ধ্যে ৬ টা থেকে শুরু হয়েছে এই অবস্থান বিক্ষোভ, চলবে আজ দুপুর ১২ টা পর্যন্ত। আর তারপরেই মিছিলে নামবে এসএফআই।

https://www.facebook.com/CalUnivLC/

কেবল কলকাতা বিশ্ববিদ্যালয় নয়, যাদবপুর ও প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাও রাতভর অবস্থান বিক্ষোভে সামিল হল। গতকাল ছাত্র যুবদের প্রতিবাদী মিছিল শিয়ালদহ থেকে কলেজ স্ট্রিটের দিকে এগোয়। আর কলেজ স্ট্রিটেই পুলিশি বাধার মুখে পড়ে। আর তারপরেই পড়ুয়ারা জ্বলে ওঠেন। আজও কলকাতায় রীতিমতো বড়সড় আন্দোলনের ডাক দিয়েছে এসএফআই। পাশাপাশি গণজমায়েতের ডাক দিয়েছে যাদবপুর।

https://www.facebook.com/CalUnivLC/

কলকাতা বিশ্ববিদ্যালয়ের পাশাপাশি এদিন যাদবপুর বিশ্ববিদ্যালয়ের পড়ুয়ারাও গর্জে ওঠেন। ছাত্রনেতা আনিস খানের মৃত্যুতে রীতিমতো ক্ষোভে ফুঁসছে পড়ুয়ারা। এদিন যাদবপুর বিশ্ববিদ্যালয় রীতিমতো ধুন্ধুমার কাণ্ড। বামপন্থীদের পড়ুয়াদের সঙ্গে তৃণমূলপন্থী পড়ুয়াদের রীতিমতো খন্ডযুদ্ধ শুরু হয়ে যায়। দু'পক্ষের মধ্যে কথা কাটাকাটি-সহ বেশ কিছু অপ্রীতিকর ঘটনাও ঘটে। এর প্রতিবাদে এবং ছাত্রনেতা আনিস খানের মৃত্যুর সঠিক তদন্তের দাবিতে আজ গণজমায়েতের ডাক দিয়েছে যাদবপুর।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মতো এদিন প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে আজ দুপুর ২ টোর সময় মিছিলের ডাক দেওয়া হয়েছে। ভাঙড়েও আজ মিছিলের ডাক দিয়েছে আইএসএফ। উল্লেখ্য, ছাত্রনেতা আনিস খান আইএসএফের কর্মী ছিলেন। তাই আজ কলকাতা-সহ শহরতলির বেশ কিছু জায়গা রীতিমতো স্তব্ধ হতে পারে, আশঙ্কা করছেন একাংশ।