কাজের জন্য সন্মান : 'মুখ্যমন্ত্রী পুলিশ মেডেল' পাবেন সৌমেন মিত্র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/08/2021   শেষ আপডেট: 10/08/2021 10:34 p.m.
~ Twitter@KolkataPolice

এছাড়াও 'পুলিশ মেডেল ফর কম্মেনডেবল সার্ভিস’ পাচ্ছেন সাত আইপিএস অফিসার

প্রতি বছরই কাজের দক্ষতার জন্য পুলিশকর্তাদের সন্মান জানানো হয় রাজ্যের স্বরাষ্ট্র দপ্তর থেকে। এ বছরও সেই ধারা অব্যাহত রইল। নিজের কাজের ক্ষেত্রে সুনিপুণ ক্ষমতা প্রদর্শনের জন্য 'মুখ্যমন্ত্রী পুলিশ মেডেল' পেতে চলেছেন কলকাতার পুলিশ কমিশনার সৌমেন মিত্র। ২০১৬ এবং ২০২১ দুটি বছরেই তাৎপর্যপূর্ণভাবে বিধানসভা নির্বাচনে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন তিঁনি।

নবান্ন সূত্র মারফত আরও জানা যাচ্ছে মুখ্যমন্ত্রী 'পুলিশ মেডেল ফর আউটস্ট্যান্ডিং সার্ভিস’ বিভাগে পুরস্কার পেতে চলেছেন মোট তিনজন পুলিশ কমিশনার। এঁদের মধ্যে রয়েছেন পুলিশ কমিশনার সৌমেন মিত্র, কারা বিভাগের এডিজি পীযূশ পান্ডে ও উত্তরবঙ্গ ইন্সপেক্টর জেনারেল ডি পি সিং।

উল্লেখ্য এটাও, স্বরাষ্ট্র দপ্তর থেকে 'পুলিশ মেডেল ফর কম্মেনডেবল সার্ভিস' পাবেন সাত জন আইপিএস অফিসার। এঁনাদের মধ্যে রয়েছেন, আইজি (সিআইডি) আনন্দ কুমার, কলকাতা পুলিশের যুগ্ম কমিশনার সৈয়দ ওয়াকার রাজা, কোচবিহার জেলার পুলিশ সুপার সুমিত কুমার, সুন্দরবন জেলার পুলিশ সুপার ভাস্কর মুখোপাধ্যায়, পূর্ব মেদিনীপুর জেলার পুলিশ সুপার অমরনাথ কে, পশ্চিম মেদিনীপুর জেলার পুলিশ সুপার দীনেশ কুমার ও কলকাতা পুলিশের ডিসি (এসটিএফ) অপরাজিতা রাই। দৃষ্টান্তমূলক কাজ ও প্রশংসাসূচক কাজ, এই দুই বিভাগে পুরস্কার দেয় রাজ্য। সৌমেন মিত্ররা পুরস্কার পাবেন দৃষ্টান্তমূলক কাজের জন্য এবং বাকি সাত জন আইপিএস অফিসার পুরস্কৃত হবেন প্রশংসাসূচক কাজের জন্য। স্বাধীনতা দিবসে রেড রোডে এই অনুষ্ঠান আয়োজিত হবে।