সেক্টর ফাইভের রাস্তায় এবার সাইকেল লেন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 20/01/2022   শেষ আপডেট: 20/01/2022 11:26 a.m.
instagram.com/martindavepat

নিউটাউন মডেলের অনুকরণে নবদিগন্ত ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ অথোরিটি সাইকেল আরোহীদের সুবিধার্থে সাইকেল লেন চালু করলো সেক্টর ফাইভে

নিউটাউন (NewTown) মডেলকে অনুকরণ করে নবদিগন্ত ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ অথোরিটি (NDITA) সল্টলেক সেক্টর ফাইভে (Sector V) সাইকেল আরোহীদের সুবিধার্থে সাইকেলের ওয়ান লেনের (Cycle Lane) জন্য রাস্তায় সীমানা নির্দেশ করার সিদ্ধান্ত গ্রহণ করলো। নিকটবর্তী এলাকা থেকে অনেক মানুষ আজকাল সাইকেলে চেপে কর্মক্ষেত্রে আসেন। এমনকি এই অঞ্চলের খাবার ডেলিভারির কর্মে নিযুক্ত ছেলেরাও হামেশাই সাইকেলে করে চলাফেরা করেন। এমনটা লক্ষ্য করার পর আই টি হাব (IT Hub) এর মধ্যে সাইকেল লেন এবং সাইকেল স্ট্যান্ড তৈরির নির্দেশিকা দেওয়া হয়েছে আধিকারিকদের তরফে। এস ডি এফ বিল্ডিং থেকে কলেজ মোড় ক্রসিং-গামি রাস্তায় সবুজ রঙের কালি দিয়ে রাস্তার ডান দিকে সাইকেলের পথ নির্দেশ করার মাধ্যমে প্রকল্পটির সূচনা করা হয়েছে। কর্তৃপক্ষের তরফে ওয়েবেল ভবনের নিকটে, গোদরেজ ওয়াটারভবন, উইপ্রো ফ্লাইওভার এর নিচে, নবদিগন্ত ভবনের ভিতর - এই চারটি জায়গায় সাইকেল পার্কিং স্ট্যান্ড তৈরি করা হয়েছে। প্রত্যেকটি স্ট্যান্ডে ২৫টি করে সাইকেল পার্ক করা সম্ভব (Kolkata News)।

এক আধিকারিক জানিয়েছেন, "সাইকেল চালকদের সুবিধার্থে সাইকেল স্ট্যান্ডগুলি তৈরি করা হয়েছে। আগামীদিনে আরো সাইকেল স্ট্যান্ড তৈরি করার পরিকল্পনা রয়েছে।" নবদিগন্ত ইন্ডাস্ট্রিয়াল টাউনশিপ অথরিটি (NDITA) সাইকেল লেনের ব্যবস্থাপনাকে আরো প্রসারিত করার চিন্তা ভাবনা করছে। এবিষয়ে সব অফিসগুলোতে সাইকেল পার্কিং কমপ্লেক্স তৈরি করার নির্দেশনাও পাঠানো হয়েছে।