আয় ৫৪ লক্ষ, কিন্তু ঋণের বোঝা ১ কোটি! কত আদতে ব্যারাকপুরের তৃণমূল প্রার্থী রাজ চক্রবর্তীর সম্পত্তির পরিমাণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/04/2021   শেষ আপডেট: 03/04/2021 5:50 a.m.
রাজ চক্রবর্তী। instagram@rajchoco

৩১ মার্চ নির্বাচন কমিশনের কাছে হলফনামা জমা দিয়ে নিজের আয়ের খতিয়ান দিয়েছিলেন রাজ চক্রবর্তী

বিধানসভা নির্বাচন একেবারে পুরোদমে শুরু হয়ে গেছে এবং এই মুহূর্তে ব্যারাকপুর কেন্দ্র থেকে তৃণমূলের হয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন রাজ চক্রবর্তী। আপনারা সকলেই রাজ চক্রবর্তী কে চেনেন একজন জনপ্রিয় বাংলা সিনেমা পরিচালক হিসেবে। বরাবর তিনি মমতা বন্দ্যোপাধ্যায় কে সমর্থন করে এসেছেন। গত ৩১ শে মার্চ নির্বাচন কমিশনের কাছে তিনি মনোনয়নপত্র জমা দিয়ে পুরোদমে প্রচার শুরু করে দিয়েছেন। তিনি যে হলফনামা পেশ করেছেন, তাতে তিনি জানিয়েছেন ২০১৯-২০ অর্থবর্ষে রাজের আয় ছিল ৫৪ লক্ষ ২৭ হাজার ৯৭০ টাকা। অন্যদিকে, শুভশ্রীর আয়ের পরিমাণ বছরে ১ কোটি ১৭ লাখ ২২ হাজার ৮৮০ টাকা।

মনোনয়নপত্র জমা দেওয়ার সময় রাজের কাছে নগদ ২৫,০০০ টাকা এবং শুভশ্রীর কাছে নগদ ১৫,০০০ টাকা ছিল। এছাড়া, যোধপুর পার্কের এইচডিএফসি ব্যাংক একাউন্টে ১ লক্ষ ১১ হাজার ৮৩৫ টাকা গঠিত ছিল। এছাড়াও রাজ এবং শুভশ্রীর অসংখ্য কিছু ফিক্স ডিপোজিট এবং লাইফ ইনসিওরেন্স পলিসি রয়েছে। শুভশ্রীর কাছে ৫২ লাখ ৩৪ হাজার টাকার সোনার গহনা রয়েছে। রাজের কাছে আছে দুটি গাড়ি। একটি হলো ভলভো যার দাম ৮১ লক্ষ টাকার কাছাকাছি এবং অন্যটি হলো টাটা নেক্সন যার দাম প্রায় ৯ লক্ষ টাকা। সব মিলিয়ে বলতে গেলে রাজের কাছে বর্তমানে অস্থাবর সম্পত্তি রয়েছে ৩ কোটি ৩৯ লাখ ৩১ হাজার টাকা। শুভশ্রীর কাছে অস্থাবর সম্পত্তি রয়েছে সর্বমোট ৫ কোটি ৫৫ লাখ ৭ হাজার ৯৯৬ টাকা।

হালিশহরে রাজের ১৩৫০০ বর্গমিটার এর একটি জমি আছে যার বর্তমান দাম ৬৮ লাখ টাকা। এছাড়া আছে রাজডাঙ্গায় একটি অফিস যার দাম বর্তমানে ১ কোটি ৬৫ লক্ষ টাকা। এছাড়াও কলকাতার একটি বিলাসবহুল আবাসনে একটি ফ্ল্যাট কিনেছেন রাজ। সেখানে এখন রাজ এবং শুভশ্রী থাকছেন। সেই ফ্ল্যাটের দাম ৪ কোটি ৩৫ লাখ টাকা। তবে তার মাথায় আছে বেশ কিছু ঋণের বোঝাও। এখনো পর্যন্ত দেখতে গেলে রাজের মাথায় হোম লোন আছে ১ কোটি ৪ লক্ষ ৭৯ হাজার ৯৮৫ টাকার। এছাড়াও গাড়ির লোন আছে ৪৬ লক্ষ ৬৯ হাজার ৪৩০ টাকার। মোট লোনের পরিমাণ ১ কোটি ৬১ লক্ষ ৪৯ হাজার ৩৮৮ টাকা।