টেট উত্তীর্ণদের ফের বিক্ষোভ হাজরা মোড়ে, বিক্ষোভকারীদের আটক করল পুলিশ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/06/2022   শেষ আপডেট: 22/06/2022 5:17 p.m.

৭০-৮০ চাকরিপ্রার্থী জড়ো হয়ে রাস্তায় বসে বিক্ষোভ দেখায়

ফের একবার টেট উত্তীর্ণদের বিক্ষোভের সাক্ষী হাজরা মোড়। বুধবার দুপুরে জনা ৭০-৮০ চাকরিপ্রার্থী জড়ো হয়ে রাস্তায় বসে বিক্ষোভ দেখাতে শুরু করেন। পুলিশ বাঁধা দিতে এলে শুরু হয়ে যায় ধস্তাধস্তি। এরপর বিক্ষোভকারীদের আটক করে থানায় চালান করা হয়।

বিক্ষোভ যে হতে পারে এই খবর আগেই ছিল কলকাতা পুলিশের কাছে, তাই ডিসি সাউথ আকাশ মাঘারিয়ার নেতৃত্বে বিশাল পুলিশবাহিনী অপেক্ষায় ছিল হাজরা মোড়ে। চাকরিপ্রার্থীরা বিক্ষোভ দেখানো শুরু করতেই তাদের বাঁধা দেয় পুলিশ। তা নেমে আসে ধস্তাধস্তিতে, শেষপর্যন্ত প্রিজন ভ্যানে তুলে থানায় পাঠানো হয়।

অভিযোগ, ২০১৪-র প্রাথমিকে টেট পাশ করেও অনেকক্ষেত্রেই নিয়োগ হয়নি। উত্তীর্ণদের একাংশ অবিলম্বে নিয়োগের দাবিতে বিক্ষোভ চলছে গত কয়েক মাস ধরেই, চলতি বছরের মার্চে মুখ্যমন্ত্রীর বাড়ি অভিযান করতে গেলে এক‌ইভাবে আটক করা হয়েছিল তাদের। এমনকি ৯ জুন বিকাশভবনে স্মারকলিপি জমা দেয় তারা। ঘটনার করেকদিন পর মামলা কোর্টে ওঠে এবং শুনানিতে বেনিয়মে শিক্ষক নিয়োগের জন্য ২৬৯ জন শিক্ষকের চাকরি বাতিল হয়। বিক্ষোভকারীদের দাবি, ২০১৪ সালে টেট উত্তীর্ণ হলেও সরকার চাকরির প্রতিশ্রুতি পূরণ করেনি। আর এর বিরোধিতা করেই হাজরা ফুটপাথ থেকে 'চাকরি চাই' শ্লোগান তুলে হাজরা মোড় অব্দি যাওয়ার চেষ্টা চালায় তারা।