SSC দুর্নীতি মামলায় আপাতত স্বস্তিতে পার্থ চট্টোপাধ্যায়, ৪ সপ্তাহের রক্ষাকবচ দিল ডিভিশন বেঞ্চ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/04/2022   শেষ আপডেট: 13/04/2022 12:20 p.m.
twitter

আজ হাইকোর্ট চত্বরে ধুন্ধুমার কাণ্ড, বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কোর্টের সামনে বিক্ষোভ

স্কুল সার্ভিস কমিশন (SSC) মামলায় চার সপ্তাহের স্বস্তি পেলেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee)। হাইকোর্টের ডিভিশন বেঞ্চের নির্দেশ অনুযায়ী, আগামী ১৩ মে পর্যন্ত সিবিআই তলব কিংবা জিজ্ঞাসাবাদ করা যাবে না পার্থ চট্টোপাধ্যায়কে। আজ শুনানির সময় হাইকোর্টের ডিভিশন বেঞ্চ এমনই রায় দিল বলে সূত্রের খবর।

উল্লেখ্য, গতকাল এসএসসি দুর্নীতি মামলায় বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের একক বেঞ্চ প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে বিকেল সাড়ে পাঁচটার মধ্যে সিবিআই দফতরে হাজিরার নির্দেশ দেন। পাশাপাশি এ-ও জানানো হয় কোনভাবে এসএসকেএম হাসপাতালের উডবার্ণ ওয়ার্ডে ভর্তি হওয়া যাবে না। গতকালই ডিভিশন বেঞ্চ সেই নির্দেশ খারিজ করে দেয়। আজ সকালে ছিল সেই মামলার শুনানি। আর তাতে রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে রক্ষাকবচ দিল ডিভিশন বেঞ্চ। তাতে স্পষ্ট জানানো হয়েছে আগামী চার সপ্তাহ পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআই জিজ্ঞাসাবাদ করতে পারবে না।

এদিন আদালত চত্বরে সকাল থেকেই ধুন্ধুমার কাণ্ড। সূত্রের খবর, বিচারপতি অভিজিৎ গঙ্গাপাধ্যায়ের এজলাস বয়কট করতে চেয়ে ১৭ নম্বর কোর্টের সামনে বিক্ষোভ দেখান তৃণমূলের আইনজীবী সেলের সদস্যরা। ঘেরাও করে রাখা হয় বিচারপতির কোর্টও। ওই কোর্টের ভিতরে কোনও আইনজীবীকে ঢুকতে দেওয়া হচ্ছে না বলে অভিযোগ। বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ বলেছেন, "আদালত অবমাননা তৃণমূলের ! শিক্ষাঙ্গন থেকে আদালত, হাসপাতাল থেকে পৌরসভা সব জায়গাতেই তৃণমূলের নোংরামি চূড়ান্ত। আজ মহামান্য কলকাতা হাইকোর্টে এভাবেই অভব্য আচরণ করল তৃণমূল।"

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় নাকি নিজের এক্তিয়ারের বাইরে গিয়ে বারবার সিবিআই তদন্তের নির্দেশ দিচ্ছেন, এমন অভিযোগ তুলেছেন তৃণমূলের আইনজীবী সেলের সদস্যরা। এদিন হাইকোর্টের চত্বরে ধস্তাধস্তি কাণ্ড। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় সকলকে শান্তি বজায় রাখার অনুরোধ জানান। তারপরও চলতে থাকে সেই বিক্ষোভের ঘটনা। রীতিমতো উত্তাল পরিস্থিতি কলকাতা হাইকোর্ট চত্বর।