কোটি কোটি টাকা প্রতারণার অভিযোগ নুসরতের জাহানের বিরুদ্ধে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 01/08/2023   শেষ আপডেট: 01/08/2023 2:36 p.m.
instagram.com/nusratchirps

আর্থিক প্রতারণার অভিযোগ তুললেন বিজেপি নেতা শঙ্কুদেব পান্ডা

চলতি বছরেই নিজেদের নতুন প্রযোজনা সংস্থার খবর প্রকাশ্যে এনেছিলেন নুসরত জাহান (Nusrat Jahan) ও যশ দাশগুপ্ত (Yash Dasgupta)। এর মধ্যেই নুসরতের বিরুদ্ধে কোটি কোটি টাকার আর্থিক প্রতারণার অভিযোগ তুললেন বিজেপি নেতা শঙ্কুদেব পান্ডা। শোনা যাচ্ছে, ইডির কাছে নুসরতের বিরুদ্ধে অভিযোগ এনেছেন তিনি। যদিও এ বিষয়ে মন্তব্য করেননি নুসরত।

অভিযোগ, ২০ কোটির বেশি টাকা প্রতারণা করেছেন নুসরত। 'পুলিশে জানিয়েও লাভ না হওয়ায় ইডির দ্বারস্থ হয়েছি', দাবি বিজেপি নেতার।

অভিযোগ কো-অপারেটিভ সিস্টেমের মাধ্যমে ফ্ল্যাট কেনার জন্য মেসার্স সেভেন সেন্স ইনফ্রাস্ট্রাকচার প্রাইভেট লিমিটেড নামে একটি কোম্পানিকে টাকা দেন অনেকেই (সংবাদমাধ্যম সূত্রের খবর ৪২৯ জন ৫ লক্ষ ৫৫ হাজার টাকা দিয়েছিলেন)। শুধু তাই নয়, চার বছরের মধ্যে ফ্ল্যাট তৈরি করে দেওয়া হবে বলে আশ্বাস দেওয়া হলেও ২০১৮ সালের পরেও ফ্ল্যাট না পেয়ে আদালতের দ্বারস্থ হয় তারা (টাকা নেওয়া হয় ২০১৪ সালে)। আদালতের নির্দেশেই পুলিশ তদন্ত শুরু করলেও মেলেনি সুরাহা।

তবে কেন নাম উঠল নুসরতের? জানা যাচ্ছে, অভিযুক্ত এই কোম্পানিটি প্রতিষ্ঠিত হয়, ২০১১ সালে। এবং ২০১৪ সালে অন্যতম ডিরেক্টর হিসাবে সেই কোম্পানিতেই যোগ দিয়েছিলেন নুসরত জাহান। যদিও ২০১৭ সালেই পদত্যাগ করেন নুসরত জাহান। কাজেই আদৌ নুসরত জাহান এত বড়ো প্রতারণা সম্পর্কে অবগত কিনা, তাও বোঝা সম্ভব হচ্ছেনা, যতক্ষণ না তিনি কোনও প্রতিক্রিয়া দিচ্ছেন।