পিছিয়ে গেল নন্দীগ্রাম মামলা, পরবর্তী শুনানি আগামী সপ্তাহে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/06/2021   শেষ আপডেট: 18/06/2021 12:10 p.m.
-

গতকাল নন্দীগ্রামের নির্বাচনী ফলাফল নিয়ে মামলা দায়ের করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

পিছিয়ে গেল নন্দীগ্রাম মামলার ( Nandigram case) শুনানি। আগামী সপ্তাহ পর্যন্ত পিছিয়ে দিলেন বিচারপতি কৌশিক চন্দ। সূত্রের খবর, আগামী সপ্তাহের বৃহস্পতিবার হতে পারে এই মামলার শুনানি। মামলা আজ গৃহীত হলেও শুনানি হবে আগামী সপ্তাহে এমনটাই জানা গেছে।

গতকাল নন্দীগ্রামের নির্বাচনী ফলাফল নিয়ে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেছেন নন্দীগ্রামের তৃণমূল কংগ্রেসের প্রার্থী তথা রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। গণনায় কারচুপির অভিযোগ জানিয়ে গতকাল সন্ধ্যায় এই মামলা দায়ের করা হয়েছিল। আজ ছিল তার শুনানি। তবে মামলা গৃহীত হলেও শুনানি স্থগিত করে দিয়েছে বিচারপতি বলে সূত্রের খবর।

বিশেষ সূত্রে খবর, হাইকোর্টের তরফে জানানো হয়েছে মামলা যেহেতু নির্বাচন সংক্রান্ত, সেখানে বাদী ও বিবাদী উভয়পক্ষকেই কোর্টে উপস্থিত থাকতে হবে। যদি কেউ না পারেন, তাহলে উপযুক্ত কারণ দেখাতে হবে। আজ মামলা চলাকালীন মমতা বন্দ্যোপাধ্যায়ের আইনজীবী এসএন মুখোপাধ্যায় নন্দীগ্রামের গোটা নির্বাচনী প্রক্রিয়া বাতিলের আবেদন জানান। এমনকী তিনি আদালতের কাছে পুনর্নির্বাচনের দাবি করেছেন। তবে আইনী কিছু জটিলতায় এই মামলার শুনানি আজ হয়নি। আইনজীবীদের এক সপ্তাহের সময় দেওয়া হয়েছে। তাছাড়া প্রতিপক্ষ শুভেন্দু অধিকারীর কাছে মামলার নোটিশ পাঠানোর কাজ সম্পূর্ণ হয়নি। সব মিলিয়ে সমস্ত প্রক্রিয়ার কাজ এক সপ্তাহের মধ্যে সম্পূর্ণ করার নির্দেশ দিয়েছে আদালত বলে সূত্রের খবর।