রিফান্ডের লক্ষ লক্ষ টাকা আত্মসাৎ, গ্রেফতার অনলাইন শপিং সংস্থার ক্যাশিয়ার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/01/2022   শেষ আপডেট: 26/01/2022 4:40 p.m.

একাধিক ক্রেতার সাথে প্রতারণা করে প্রায় ২২ লক্ষ টাকা আত্মসাৎ করে অভিযুক্ত

অনলাইনে জিনিস কিনে রিটার্ন (return) করার পরেও ক্রেতাদের মিলছিল না রিফান্ড (refund)। তদন্তে নেমে দেখা গেল, রিফান্ডের টাকা নিজের অ্যাকাউন্টে চালান করছেন সংস্থারই ক্যাশিয়ার (cashier)। অভিযোগের ভিত্তিতে গত ১৬ ডিসেম্বর কোলাঘাট (Kolaghat) থেকে গ্রেফতার করা হয় ক্যাশিয়ার সুশান্ত অধিকারীকে। আজ তাঁকে তোলা হয় বিধাননগর কোর্টে।

জানা গিয়েছে, সল্টলেকের (Salt Lake) জনৈক বাসিন্দা অনলাইন শপিং সংস্থাটি থেকে জিনিস কিনে পরে তা রিটার্ন করে দেন। তার বেশ কিছুদিন পেরিয়ে গেলেও তিনি ফেরত পাননি রিফান্ডের টাকা। এরপরেই তিনি ঐ সংস্থার কাছে অভিযোগ জানান। সংস্থার ম্যানেজার তদন্ত করে দেখেন, কোম্পানি টাকা রিফান্ড করে দিলেও সেই টাকা পৌঁছায়নি ক্রেতার কাছে। বিশদে নিরীক্ষণের পর তিনি জানতে পারেন, ক্রেতাদের কাছে পাঠানোর বদলে রিফান্ডের টাকা নিজের ব্যাঙ্ক অ্যাকাউন্টে ট্রান্সফার করে নিতেন অভিযুক্ত ক্যাশিয়ার সুশান্ত অধিকারী।

এরপরেই ব্যাঙ্ক ম্যানেজার খবর দেন বিধাননগর সাইবার ক্রাইম থানায় (Bidhannagar Cyber crime police station)। অভিযোগের ভিত্তিতে তদন্তে নেমে মেদিনীপুরের কোলাঘাট থেকে সুশান্তকে গ্রেফতার করে পুলিশ। পুলিশ সূত্রে খবর, একাধিক ক্রেতার সাথে প্রতারণা করে প্রায় ২২ লক্ষ টাকা আত্মসাৎ করেছে সুশান্ত। আজ তাঁকে তোলা হয় বিধাননগর আদালতে।