মমতা না কেজরিওয়াল? কে হবে বিরোধী মুখ? প্রশ্ন সুকান্ত মজুমদারের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 10/03/2022   শেষ আপডেট: 10/03/2022 8:03 p.m.
মমতা বন্দ্যোপাধ্যায়ের সাথে সাক্ষাতের পর কেজরিওয়াল https://twitter.com/ArvindKejriwal

আগামী লোকসভায় বিজেপিকে হারাতে বাংলা মডেল প্রয়োজন, পাল্টা দিলেন কুণাল

পাঁচ রাজ্যের বিধানসভা ভোটের ফলাফলে উত্তরপ্রদেশ, গোয়া, মণিপুর এবং উত্তরাখণ্ডে বিজেপির জয় জয়কার। যদিও দেখা যাচ্ছে, দিল্লির বাইরেও এবার আম আদমি পার্টি, সরকার গড়তে চলেছে পঞ্জাবে। এমনকি গোয়াতেও দুটি আসনে এগিয়ে রয়েছে আম আদমি পার্টি। এই নিয়েই এদিন পাঁচ রাজ্যের ফলাফল নিয়ে সাংবাদিক বৈঠক করেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। সেখানেই তাঁর দাবি, "আগামী লোকসভায় বিজেপিকে হারাতে বাংলা মডেল প্রয়োজন।"

তাঁর বক্তব্য, "উত্তর প্রদেশে বিজেপি জিতলেও অনেকটা আসন কমেছে তাঁদের। অখিলেশ খুব চেষ্টা করেছেন এবং ভালো লড়াই দিয়েছেন। কিন্তু বিজেপি কেন্দ্রে থাকার সুযোগ নিয়ে সমস্তরকম শক্তি দিয়ে বহুরকম কারচুপি সহ সর্বশক্তিতে চেষ্টা করেছে ক্ষমতায় থেকে যাওয়ার। এমনকি ইভিএম লুঠের অভিযোগও এসেছে।"

অন্যদিকে, বিজেপির বিকল্প শক্তি হিসেবে বিরোধীদের মুখ কে হতে চলেছেন? মমতা না কেজরিওয়াল? সেই প্রশ্নই উস্কে দিলেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

তিনি বলেন, "আগামী লোকসভা নির্বাচনে নরেন্দ্র মোদীই হলেন আমাদের প্রধানমন্ত্রীর মুখ। এবারের বিধানসভা নির্বাচনে স্পষ্ট যে রাজ্যের বাইরে তৃণমূল নেই। অন্যদিকে, কেজরিওয়ালের দল এবারে দিল্লির পাশাপাশি পঞ্জাবেও সরকার চালাবে। ফলে মমতা না কেজরিওয়াল কাকে বিরোধী শক্তির মুখ করা হবে তা বিরোধীরায় ঠিক করবেন।"