তৃতীয়বারের জন্য ক্ষমতায় আসার পর প্রথম একুশে জুলাই, ভার্চুয়াল ভাষণ দেবেন মমতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 06/07/2021   শেষ আপডেট: 06/07/2021 10:56 p.m.
twitter.com/BanglarGorboMB

জেনে নিন মমতা বন্দ্যোপাধ্যায় ঐদিন কটার সময় ভাষণ দিতে চলেছেন শহীদদের উদ্দেশ্যে

করোনা পরিস্থিতিতে আগের বছরের মতো এবারেও হবে না সভা করে তৃণমূলের শহীদ দিবস পালন। করোনাভাইরাস পরিস্থিতি এখনো সম্পূর্ণরূপে সঠিক হয়নি তাই এখনই কোনভাবেই এই সমস্ত শহীদ দিবস পালন করতে চাইছেন না মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বরং তিনি আগামী একুশে জুলাই ভার্চুয়ালি বক্তৃতা রাখবেন। করোনাভাইরাস এর জন্য চলতে থাকা বিধিনিষেধের কারণে এই সিদ্ধান্ত নিতে বাধ্য হচ্ছেন মমতা বন্দ্যোপাধ্যায়।

বিপুল সংখ্যক আসনটিতে তৃতীয় বার ক্ষমতায় আসার পর এই প্রথম একুশে জুলাই। টুইটারে মমতা বন্দ্যোপাধ্যায় লিখলেন, "প্রতিবছর আমাদের 13 জন শহীদ কে স্মরণ করার জন্য একুশে জুলাই অনুষ্ঠান আমরা করি। ১৯৯৩ সালে আমাদের শহীদদের নৃশংস ভাবে হত্যা করা হয়েছিল। তাদের প্রতি শ্রদ্ধা জানাতেই আমরা প্রতিবছর শহীদ দিবস পালন করি।"

তিনি আরো লেখেন, "এবারে আমরা বিপুল সংখ্যক আসন জয়লাভ করে তৃতীয়বারের জন্য ক্ষমতায় ফিরেছি। অতিমারির কারণে ইচ্ছা থাকলেও এবারে আমরা সভা করতে পারছিনা। আমাদের ভার্চুয়াল সভা করে ক্ষান্ত থাকতে হচ্ছে। একুশে জুলাই দুপুর দুটোয় আমার ভাই বোনেদের উদ্দেশ্যে আমি ভাষণ দেব।" যদিও শুধু একুশে জুলাই না, এর আগেও জয়লাভের পরেও কোথাও বিজয় উল্লাস এবং বিজয় মিছিল করতে বারণ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি বলেছিলেন, সবাইকে নিয়ে একটা বড় জনসভা করা হবে যখন করোনাভাইরাস পরিস্থিতি ঠিক হবে। কিন্তু এখনও পর্যন্ত এই পরিস্থিতি ঠিক না হওয়ার কারণে একুশে জুলাই সেই সভা করা যাচ্ছে না বলেই জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।