Mamata Banerjee: গাড়ি, বাড়ি নেই মমতার, কত টাকার মালিক মুখ্যমন্ত্রী?

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/09/2021   শেষ আপডেট: 13/09/2021 6:33 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial

জানেন কত সম্পত্তির অধিকারিণী মমতা বন্দোপাধ্যায়?

ভবানীপুর উপনির্বাচনে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই কেন্দ্রে প্রার্থী হিসেবে শুক্রবার মনোনয়ন জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই মনোনয়নপত্র থেকে জানা গেল বাংলার মুখ্যমন্ত্রী সম্পত্তি এবং আয় ব্যায়ের সমস্ত হিসাব নিকাশ। তার সঙ্গেই ব্যক্তিগত তথ্য সংক্রান্ত সমস্ত হলফনামা জমা দিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাতে কি দেখা যাচ্ছে? কত টাকার মালিক বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়? চলুন জেনে নেওয়া যাক বিস্তারে।

নির্বাচন কমিশনের কাছে জমা দেওয়া মমতা বন্দ্যোপাধ্যায়ের হলফনামায় দেখা যাচ্ছে ২০২০-২১ অর্থবছরে মমতা বন্দ্যোপাধ্যায়ের মোট সম্পত্তির পরিমাণ ছিল ১৫ লক্ষ ৪৭ হাজার ৮৪৫ টাকা। অন্যদিকে, মমতার ব্যাংক একাউন্টে বর্তমানে সঞ্চিত অর্থের পরিমাণ ১৩ লক্ষ ১১ হাজার ৫১২ টাকা। হলফনামা জমা দেওয়া তথ্য অনুসারে মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে ১৫ লক্ষ ৩৮ হাজার ২৯ টাকার অস্থাবর সম্পত্তি রয়েছে। এছাড়াও হলফনামা অনুযায়ী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে রয়েছে ৯ গ্রাম ৭০০ মিলিগ্রাম অলংকার যার বাজারমূল্য বর্তমানে ৪৩ হাজার ৮৩৭ টাকা। এছাড়াও নিজের নামে তার কোনো বাড়ি নেই, কোনো গাড়ি নেই এবং চাষযোগ্য জমি নেই।

পাশাপাশি, মমতা বন্দ্যোপাধ্যায় কোন রকম ঋণ গ্রহণ করেননি। এছাড়াও, মমতার কাছে নগদ টাকা রয়েছে ৬২ হাজার ৫৯০ টাকা। এ ছাড়াও বেশকিছু ব্যাংক একাউন্টে রয়েছে কিছু পরিমাণ টাকা। সেভিংস সার্টিফিকেট রয়েছে ১৮ হাজার ৪৯০ টাকার। মমতা বন্দ্যোপাধ্যায়ের মোট অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৬ লক্ষ ৭২ হাজার ৩৫২ টাকা ৭১ পয়সা। যদিও এর আগে মার্চ মাসে নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্র থেকে যখন মমতা বন্দ্যোপাধ্যায় মনোনয়নপত্র জমা দিয়েছিলেন তখন তার কাছে নগদ অর্থ ছিল ৬৯ হাজার ২৫৫ টাকা। এতদিনে তার সম্পত্তির পরিমাণ পার্থক্য শুধুমাত্র এটুকুই।