চোর ধরো, জেলে ভরো, স্বচ্ছ নিয়োগ চালু করো: শহরের রাজপথে বিক্ষোভরত বামেদের নয়া স্লোগান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/07/2022   শেষ আপডেট: 24/07/2022 7:56 a.m.
https://www.facebook.com/sfiwb/

পরপর রাজ্যজুড়ে বিক্ষোভ মিছিল অব্যাহত রাখার পরিকল্পনা বামেদের

পার্থ চট্টোপাধ্যায় (Partha Chatterjee) ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের টালিগঞ্জের ফ্ল্যাট থেকে ২১ কোটি ২০ লক্ষ টাকা উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি (ED)। গোটা রাজ্য তোলপাড় এই কান্ডে। এস‌এসসি নিয়োগের ক্ষেত্রে ঘুষের টাকা জড়ো করা হয়েছিল এমনটাই মত বিশেষজ্ঞদের। সেইমতো আজ পার্থকে গ্রেপ্তার‌ও করা হয়েছে। আর এই নিয়ে এবার মিছিল বার করল বামশিবির।

'চোর ধরো জেলে ভরো, স্বচ্ছ নিয়োগ চালু করো' এই স্লোগানকে সামনে রেখে শনিবার বিকেলে মৌলালি চত্বরে বিক্ষোভ মিছিল করেন এসএফআই এবং ডিওয়াইএফআইয়ের সদস্যরা। আজ তো বটেই আগামীকাল‌ ও সোমবার‌ও রাজ্যজুড়ে মিছিল অব্যাহত রাখার পরিকল্পনা বামেদের। পাশাপাশি বিদ্বজ্জনদের উদ্দেশ্যে খোলা চিঠি লিখে সুজন চক্রবর্তী জানালেন, এই নিয়োগ দুর্নীতি স্বাধীনতার পরবর্তী সময় সবচেয়ে বড় রাজনৈতিক এবং প্রশাসনিক ষড়যন্ত্র। এমন পরিস্থিতিতে যোগ্য প্রার্থীদের পাশে দাঁড়ানোর আর্জি করা হচ্ছে। পাশাপাশি ২৫ জুলাই রাজ্যের তরফে বঙ্গভূষণ এবং বঙ্গবিভূষণ সম্মান প্রদানের অনুষ্ঠানকে বয়কট করার ডাক‌ও দিয়েছেন তিনি।

উল্লেখ্য, এস‌এসসি দুর্নীতি মামলায় পার্থকে দুদিন জেল হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে ব্যাঙ্কশাল কোর্ট। আজ দুপুরে কোর্টে তোলার পর ইডির দাবি ছিল অন্ততঃ ১৪ দিন জেলে থাকুক রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী তথা বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তবে মন্ত্রীর উকিল জামিনের আবেদন জানান। স‌ওয়াল-জবাব শেষে ২ দিন ইডি হেফাজতের নির্দেশ মিলেছে।