বিনামূল্যে টিকাকরণের দাবি নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে সরব নেতা-নেত্রীরা, রয়েছেন মমতাও

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/05/2021   শেষ আপডেট: 03/05/2021 12:50 p.m.
twitter.com/BanglarGorboMB

২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতাতে করোনাক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৩৫ জন, মৃত্যু হয়েছে ২৩ জনের

পশ্চিমবঙ্গে একুশের (West Bengal Assembly Election 2021) লড়াই শেষ, পরিবর্তন নয় বরং প্রত্যাবর্তনকেই বেছে নিয়েছে বাংলার মানুষ। এই জয়ের পর মমতা বন্দ্যোপাধ্যায়কে (Mamata Banerjee) শুভেচ্ছা জানিয়েছেন খোদ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi  PM), রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar)। তবে খেলা তো অনেক হল, এবার করোনা (Corono Pandemic) পরিস্থিতি নিয়ে ভাবা যাক। কারণ, নির্বাচন পরিস্থিতিতে করোনা উদ্বেগজনক ভাবে বেড়েছে।

গত ২৪ ঘণ্টায় বাংলায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ৫১৫ জন, মৃত্যু হয়েছে ৯২ জনের। তবে করোনাকে হারিয়ে সুস্থ হয়ে উঠেছেন ১৫ হাজার ৫৮৭ জন। রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা ৮ লাখ ৬৩ হাজার ৩৯৩ জন এবং এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৮ হাজার ৪৯৫। বিগত ২৪ ঘণ্টায় শুধুমাত্র কলকাতাতে করোনায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৯৩৫ জন, মৃত্যু হয়েছে ২৩ জনের।

এমনই ছবি অন্যান্য রাজ্যে। এই পরিস্থিতিতে গোটা দেশের মানুষকে বিনামূল্যে ভ্যাকসিন দিতে এবং হাসপাতালগুলিতে পর্যাপ্ত পরিমাণ অক্সিজেনের জোগান বজায় রাখতে কেন্দ্রকে চিঠি লিখলেন বিরোধী দলের ব্যক্তিত্বরা। সূত্রের খবর, চিঠিতে সই রয়েছে সোনিয়া গান্ধী, এইচডি দেবেগৌড়া, শরদ পাওয়ার, উদ্ধব ঠাকরে, মমতা বন্দ্যোপাধ্যায়, হেমন্ত সোরেন, এমকে স্ট্যালিন, মায়াবতী, ফারুখ আবদুল্লাহ, অখিলেশ যাদব, তেজস্বী যাদব, ডি রাজা, সীতারাম ইয়েচুরির।

উল্লেখ্য, গতকাল ভোটে জিতে রাজ্যের মানুষকে বিনামূল্য ভ্যাকসিন দেওয়ার কথা জানিয়ে দেন মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি কেন্দ্র যাতে বিনামূল্যে গোটা দেশের মানুষকে টিকা দেয় সেই দাবিও জানান তিনি। এমনকী কেন্দ্র দাবি না মানলে আন্দোলনে নামার হুঁশিয়ারিও দিয়েছেন তৃণমূল সুপ্রিমো।