‘এক ব্যক্তি এক পদ’, তৃণমূলের তরফে কলকাতা পুরভোটে প্রার্থী হচ্ছেন না কোনও সাংসদ-বিধায়ক

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 26/11/2021   শেষ আপডেট: 26/11/2021 7:18 p.m.
-

বাদ পড়ছেন ফিরহাদ, অতীন, দেবাশিসের মতো বিধায়করা

পুরভোট নিয়ে নজরকাড়া সিদ্ধান্ত গ্রহণ করল বাংলার শাসকদল। কলকাতা পুরসভার ভোটে প্রার্থীর পদে দেখা যাবে না কোনও তৃণমূল বিধায়ক এবং সাংসদকে। উল্লেখ্য, ২০২১ সালে ক্ষমতায় এসেই ‘এক ব্যক্তি, এক পদ’ নীতির কথা ঘোষণা করা হয়েছিল তৃণমূলের তরফে। এবার সেই নীতিকেই হাতে-কলমে বাস্তবায়িত হতে দেখা যাবে কলকাতা পুরভোটে। যার ফলে এবার কলকাতা পুরসভা পেতে চলেছে নতুন মেয়রও।

তৃণমূলের তরফ থেকে নেওয়া এই সিদ্ধান্তে এবার ভোটের লড়াই থেকে বাদ পড়তে চলেছেন ফিরহাদ হাকিম, দেবব্রত (মলয়) মজুমদার, অতীন ঘোষ, দেবাশিস কুমারের মতো কলকাতা পুরসভার সাথে প্রত্যক্ষভাবে জড়িত বিধায়করা। বাদ পড়তে চলেছেন দুই সাংসদ – মালা রায় এবং শান্তনু সেনও।

প্রার্থীতালিকা নিয়ে জল্পনা চলছিল আগে থেকেই। বিষয়টি নিয়ে আজ সকাল থেকে কালীঘাটের নিজস্ব বাসভবনে দফায় দফায় বৈঠকও করেন তৃণমূল সুপ্রিমো। বৈঠকে উপস্থিত ছিলেন অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে প্রশান্ত কিশোর, সুব্রত বক্সি, পার্থ চট্টোপাধ্যায়, ফিরহাদ হাকিম প্রমুখ। সূত্রের খবর, বৈঠকে প্রার্থীতালিকা নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রার্থী নির্বাচনে জোর দেওয়া হয়েছে মহিলা এবং যুব সমাজের উপর। জানা যাচ্ছে, আজ সন্ধ্যাতেই পার্থ চট্টোপাধ্যায়ের হাত ধরে প্রকাশিত হতে পারে পুরভোটের প্রার্থীতালিকা।