হাওড়া স্টেশন চত্বর জলমগ্ন, বাতিল বহু দূরপাল্লার ট্রেন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 30/07/2021   শেষ আপডেট: 30/07/2021 1:36 p.m.
হাওড়া স্টেশন

দেখে নিন দূরপাল্লার ট্রেনের নয়া সময়সূচি

প্রবল বৃষ্টির জেরে দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকা জলমগ্ন। শহর কলকাতার (Kolkata) বিভিন্ন এলাকা জলের তলায়। কলকাতার বেশ কয়েকটি এলাকায় পুরাতন পরিত্যক্ত বাড়ি প্রবল বৃষ্টিতে ভেঙে পড়ার খবর এসেছে। পাশাপাশি হাওড়া (Howrah) এবং তার সংলগ্ন এলাকায় গত কয়েক দিনের প্রবল বর্ষণে ডুবে গেছে। হাওড়া রেল স্টেশনের (Howrah Railway Station) কারশেডের বিভিন্ন জায়গায় এবং রেল লাইনের উপর হাঁটুসমান জল। তার জেরে বেশ কয়েকটি দূরপাল্লার ট্রেন বাতিল করতে হয়েছে। পূর্ব ও দক্ষিণ-পূর্ব রেল কয়েকটি দূরপাল্লার ট্রেনের সময়সূচি বদল করেছে। নীচে সেই সময়সূচি দেওয়া হল -

▪︎০২৩০৩ পূর্বা এক্সপ্রেস, ০৩০০১ হুল এক্সপ্রেস, ০২৩৫৩ লাল কুয়াঁ এক্সপ্রেস, এবং ০৩০১৫ হাওড়া-ভাগলপুর এক্সপ্রেস শুক্রবারের জন্য বাতিল করে দেওয়া হয়েছে।

▪︎০২৩৩১ হিমগিরি এক্সপ্রেসে নির্ধারিত সময়ের থেকে ৩ ঘণ্টা ৩৫ মিনিট দেরিতে ছাড়বে। ০২৩২৩ হাওড়া-নয়াদিল্লি সুপারফাস্ট এক্সপ্রেস নির্ধারিত সময়ের থেকে ৫ ঘণ্টা ৫ মিনিট পরে ছাড়বে।০৩০০৯ দুন এক্সপ্রেস ছাড়বে ৩ ঘণ্টা ২০ মিনিট দেরিতে ছাড়বে বলে রেল দফতর জানিয়েছে।

▪︎হাওড়া-মুম্বই বিশেষ এক্সপ্রেস ট্রেন শুক্রবার হাওড়ার বদলে সাঁতরাগাছি থেকে ছাড়বে দুপুর ২ টো ৪৫ মিনিটে। হাওড়া-পুরুলিয়া এক্সপ্রেস হাওড়ার বদলে খড়্গপুর থেকে ছাড়বে সন্ধ্যা ৬টা ৩২ মিনিটে।

▪︎বেশ কয়েকটি স্টাফ স্পেশাল ট্রেন হাওড়া-ব্যান্ডেল, হাওড়া-আরামবাগ লোকাল আপ এবং ডাউন লাইনে বাতিল করা হয়েছে।

কোভিড পরিস্থিতির জেরে লোকাল ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে। চলছে কেবল স্টাফ স্পেশাল ট্রেন। যেখানে জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত কর্মীদের বৈধ প্রমাণপত্র দেখিয়ে ট্রেনে ওঠার অনুমতি রয়েছে। তবে দিন দিন মানুষের ভিড় বাড়ায় স্টাফ স্পেশাল ট্রেনের সংখ্যাও বাড়ানো হয়েছে। প্রবল বৃষ্টিতে সেই ট্রেন পরিষেবার ক্ষেত্রেও বাধা সৃষ্টি হয়েছে বলে সূত্রের খবর। এছাড়া হাওড়ার বিস্তীর্ণ এলাকা জলের তলায়। হাওড়ার পাঁচলা, আমতা, উলুবেড়িয়া, ফুলেশ্বর প্রভৃতি এলাকা জলমগ্ন। গতকালের প্রবল বর্ষণ থেকে রক্ষা পায়নি হাওড়া স্টেশন চত্বর। তার জেরেই এই দূরপাল্লার ট্রেনের সফরসূচির বদল বলে জানা গেছে।