মুখ্যসচিব রাজভবনে যেতেই কাটল জট, ঘোষণা হল বাজেট অধিবেশনের দিনক্ষণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 03/03/2022   শেষ আপডেট: 03/03/2022 5:07 p.m.
-

আগামী ৭ মার্চ দুপুর ২ টোয় অধিবেশন ডাকলেন রাজ্যপাল জগদীপ ধনকড়

গতকাল রাজ্যের ১০৭ পুরসভার ভোটের ফল প্রকাশ হয়েছে। আর তার পরের দিনই বাজেট অধিবেশন নিয়ে কাটল বিভ্রান্তি। অধিবেশনের বিজ্ঞপ্তি প্রকাশ করলেন রাজ্যপাল। মন্ত্রিসভার সিদ্ধান্ত মেনে নিয়ে আগামী ৭ মার্চ দুপুর ২ টোয় অধিবেশন ডাকলেন রাজ্যপাল জগদীপ ধনকড় (WB Governor Jagdeep Dhankhar)। রাজ্যপালের ভাষণ দিয়েই সূচনা হবে অধিবেশনের।

সংবিধান অনুসারে, রাজ্যপালের অনুমতি ছাড়া বাজেট অধিবেশন ডাকা যায় না। অথচ রাজ্যের বিধানসভায় বাজেট অধিবেশন নিয়ে বিভ্রান্তি তৈরি হতে শুরু হয় রাজ্য-রাজ্যপাল সংঘাত। শেষমেশ এদিন অর্থাৎ বৃহস্পতিবার ফের এই নিয়ে রাজ্যপালের সঙ্গে কথা হয় মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীর। বৈঠকেই সিদ্ধান্ত হয় বাজেট অধিবেশনের কথা। বাজেট অধিবেশন সংক্রান্ত আলোচনা হয় এ দিন। টুইট করে নিজেও জানিয়েছেন একথা।

পাশাপাশি, ১৫ দিনের মধ্যে রাজ্যপালের চাওয়া সমস্ত তথ্য দিতে হবে রাজ্য সরকারকে। রাজ্যপালের বক্তব্য, তিনি রাজ্যের কাছে যে তথ্য চেয়েছিলেন, এখনও নবান্নের তরফ থেকে রাজভবনে জমা দেওয়া হয়নি, কাজেই ১৫ দিনের মধ্যে তা জমা দেওয়ার কথা বলা হয়েছে।

তবে এ বিষয়ে মুখ্যসচিব রাজ্যপালকে আশ্বস্ত করেন, যা যা সাংবিধানিক জটিলতা রয়েছে সেগুলি ১৫ দিনের মধ্যে সমাধানের চেষ্টা করবে সরকার।