দুর্নীতির সঙ্গে বিদেশ-যোগ! ইডি-র আতশকাচের নীচে এবার পার্থর মেয়ে এবং মেয়ে-জামাই

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/08/2022   শেষ আপডেট: 05/08/2022 9:34 a.m.
facebook.com/ParthaCofficial

ই-মেল মারফত তাঁদের হাজিরার নির্দেশ পাঠানো হয়েছে, সূত্র মারফত তেমনটাই খবর

ইডি-র (ED) নজরে এবার পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) মেয়ে এবং মেয়ে-জামাই। আমেরিকা প্রবাসী মেয়ে সোহিনী ভট্টাচার্য এবং জামাই কল্যাণময় ভট্টাচার্য ইডি-র আতশকাচের তলায়। ইতিমধ্যেই ই-মেল মারফত ইডি তাঁদের ডেকে পাঠিয়েছেন। স্কুল সার্ভিস কমিশন এবং প্রাথমিক দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়কে (Arpita Mukherjee) ছাড়িয়ে এবার সেই তালিকায় চলে এলেন পার্থ চট্টোপাধ্যায়ের মেয়ে এবং মেয়ে-জামাই।

আচমকাই ইডি-র আতশকাচের নীচে তাঁরা এলেন কীভাবে? সূত্র মারফত খবর, তদন্ত করতে গিয়ে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের যৌথ সংস্থার হদিশ মিলেছে। সেই সঙ্গে পার্থ চট্টোপাধ্যায়ের একার নামে একটি সংস্থার খোঁজ মিলেছে। যেখানে অর্পিতা মুখোপাধ্যায় জড়িত আছেন কী না স্পষ্ট নয়। তবে পরিবারের অন্যান্য সদস্যদের জড়িয়ে থাকার সম্ভাবনা প্রবল। বিশেষ করে পার্থ চট্টোপাধ্যায়ের কন্যা সোহিনী ভট্টাচার্য এবং মেয়ে-জামাই কল্যাণময় ভট্টাচার্য জড়িত বলে সন্দেহ ইডি-র। তাঁদের সঙ্গে সরাসরি কথা বলার প্রয়োজনে আমেরিকা প্রবাসী এই দু'জনকে ই-মেল মারফত বিশেষ বার্তা পাঠানো হয়েছে বলে খবর।

এর মধ্যেই আজ পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ের ইডি হেফাজতের মেয়াদ শেষ হচ্ছে। ফের তাঁদের আদালতে তোলা হবে। ফের তাঁদের নিজেদের হেফাজতে নিতে চাইতে পারে ইডি, সূত্র মারফত তেমনটাই খবর। তদন্তের জট এখনও কাটেনি। দীর্ঘ দশ বছরের বেশি সময়কাল পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায় ঘনিষ্ঠ ছিলেন বলে ইডি-র দাবি। ঠিক কোথায় কোথায় তাঁদের সম্পত্তি লুকিয়ে আছে, খতিয়ে দেখছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।