কাউন্সিলরের পুত্রের মৃত্যুতে শোকজ্ঞাপন দিলীপের, খিদিরপুরের ঘটনায় রাস্তার দোষ দেখলেন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/08/2022   শেষ আপডেট: 28/08/2022 10:47 a.m.
-

খানাখন্দে ভরা রাস্তা, বছরের পর বছর বেহাল অবস্থা, অভিযোগ এলাকাবাসীর

শনিবার রাত্রে একটি ভয়াবহ দুর্ঘটনার সাক্ষী থাকল কলকাতা। প্রাইভেট গাড়ির উপরে সার বোঝাই লরি উঠে গিয়ে মৃত্যু হল খিদিরপুর মেয়র পারিষদ রাম পেয়ারে রামের ছেলে রামকিঙ্কর রামের। গোটা ঘটনায় শোক প্রকাশ করলেন বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। শনিবার নিউটাউন ইকোপার্কে প্রাতঃভ্রমণে বেরিয়ে বিজেপির সর্বভারতীয় সহ-সভাপতি বললেন, "খুবই মর্মান্তিক ঘটনা। ওই এলাকার রাস্তাঘাট সবসময় থাকত খারাপ। ঠিকভাবে রাস্তা সারাই হয় না। সারা বছর গর্ত থাকে। রাম পেয়ার রাম একজন বর্ষীয়ান রাজনীতিবিদ। তাঁর ছেলেও রাজনীতিতে এসেছেন। এভাবে তাঁর মৃত্যু হবে এটা ভাবাই যায় না। পরিবারকে সান্ত্বনা জানাই। তবে সবথেকে দুঃখের বিষয়টা হল, কর্পোরেশনের দায়িত্ব রাস্তা সারাই করা। সেখানে কাউন্সিলরেরই ছেলে মারা গেল বেহাল রাস্তায় পড়ে।"

গতকালের দুর্ঘটনায় বেহাল রাস্তার অবস্থাকেই দায়ী করেছেন এলাকাবাসী। তাঁদের দাবি, দীর্ঘদিন ধরে রাস্তার দু'ধারে জ্বলছে না বাতিস্তম্ভ। তার উপরে রাস্তায় চারিদিকে শুধুমাত্র খানাখন্দ দেখা যায়। গাড়ি যাতায়াতের ক্ষেত্রে দীর্ঘদিন ধরে অসুবিধায় পড়তে হয় চালকদের। তারপর বৃষ্টি হলে আর কথাই নেই। কতটা জল জমেছে এবং কতটা বড় গর্ত রয়েছে সেটা ঠাওর করা যায় না। তাই এইরকম রাস্তায় এরকম প্রাণঘাতী দুর্ঘটনা আকছার ঘটতে শুরু করেছে। রাস্তার এই দুরবস্থার জন্যই প্রাণ গেল এই ছেলেটির, এমনটাই মত স্থানীয় বাসিন্দাদের।

অথচ প্রশাসনের কোন হেলদোল নেই বলে অভিযোগ করেছেন স্থানীয় বাসিন্দারা। তাঁরা জানিয়েছেন, এক বছর আগে ওই রাস্তা মেরামত করা হয়েছিল। কিন্তু তার স্থায়িত্ব ছিল মাত্র পাঁচ দিন। তারপরেই সমস্ত পিচ উঠে গিয়ে ফের বেরিয়ে আসে রাস্তার কঙ্কালসার দশা। কে করবে এই মেরামতি? কলকাতা পুরসভার সঙ্গে কলকাতা বন্দর কর্তৃপক্ষের এই নিয়ে সবসময় দ্বন্দ্ব লেগেই থাকে। অথচ রাস্তার হাল এখনও সেই একই। শনিবারের ঘটনা নিয়ে প্রত্যক্ষদর্শীরা দাবি করছেন, রাস্তা খারাপ থাকার কারণে এই দুর্ঘটনা ঘটেছে। প্রাইভেট গাড়ি থেকে ওভারটেক করতে গিয়ে উল্টে যায় লরিটি। লরিতে প্রচুর সারের বস্তা বোঝাই করা ছিল। সেগুলি প্রথমে প্রাইভেট গাড়ির উপরে পড়ে। তারপরে উল্টে যায় পুরো লরিটি। ঘটনাস্থলেই একেবারে পিষে যায় ওই প্রাইভেট গাড়িটি।