নাগরিকত্বের আশ্বাস দিলেও বিজেপির প্রার্থী তালিকায় নেই মতুয়ারা, জরুরি বৈঠকে অমিত শাহ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/03/2021   শেষ আপডেট: 22/03/2021 4:58 p.m.
অমিত শাহ Twitter

বৈঠক শেষে হোটেল থেকে গুয়াহাটির উদ্দেশ্যে রওনা দেন অমিত শাহ

মতুয়া ভোটব্যাঙ্ক আসন্ন বিধানসভা নির্বাচনে বড় বিষয়। তবুও বিজেপির পক্ষ থেকে প্রার্থী তালিকায় নেই কোনও মতুয়া প্রার্থী। তবে শুধু যে বিজেপির তরফে এমনটা তা নয়, বরং এবার তৃণমূল কংগ্রেসের প্রার্থী তালিকাতেও কোনও মতুয়া প্রার্থীর নাম নেই।

ফলে একদিকে যেমন বিজেপির বিরুদ্ধে তোপ দেগেছেন অল ইন্ডিয়া মতুয়া মহাসঙ্ঘের প্রধান সেবায়েত মঞ্জুলকৃষ্ণ ঠাকুর, অন্যদিকে তেমনি শাসকদলের বিরুদ্ধেও ক্ষোভ উগরে দিলেন বনগাঁ লোকসভার প্রাক্তন তৃণমূল কংগ্রেস সাংসদ মমতাবালা ঠাকুরও।

এদিন নিউটাউনের একটি হোটেলে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বৈঠক করেন কৈলাস বিজয়বর্গীয় এবং শান্তনু ঠাকুরের সঙ্গে। মতুয়াদের এই সমস্যার কথাও সেখানে উঠে আসে। তবে বৈঠক শেষে হোটেল থেকে গুয়াহাটির উদ্দেশ্যে রওনা দেন অমিত শাহ। কাজেই মতুয়াদের প্রার্থী তালিকা নিয়ে কোনও মন্তব্য করেননি তিনি।

অন্যদিকে বৈঠক থেকে বেরিয়ে এসে শান্তনু ঠাকুর জানান, "ব্যক্তিগত আলোচনা ছিল। অবশ্যই রাজনৈতিক ব্যাপারেও ছিল। আমার বিধানসভার কিছু বিষয় নিয়ে কিভাবে কি করা যায় তা নিয়ে কথা হয়েছে। আনন্দের বিষয় হল, যেটা চেয়েছিলাম সেটা হয়েছে। যেটা ক্যাবিনেট বৈঠক তৈরি হওয়ার সঙ্গে সঙ্গে হয়ে গেলে লাভজনক হবে।"

উল্লেখ্য, মতুয়া ভোটব্যাঙ্ক এই নির্বাচনে বড় বিষয়। তাই একদিকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ আশ্বাস দেন, করোনা টিকাকরণ শেষ হলেই মতুয়াদের নাগরিকত্ব দেওয়া হবে। অন্যদিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের স্পষ্ট ঘোষণা, মতুয়ারা এদেশের নাগরিকই আছেন। তাঁদের ভোটার কার্ড রয়েছে। তাঁরা ভোট দেন। কাজেই বলাবাহুল্য এবারের নির্বাচনে মতুয়াদের ভোট অন্যতম ভূমিকা বহন করছে।