এ যেন কেঁচো খুঁড়তে কেউটে! মাদক খুঁজতে গিয়ে খাস কলকাতায় মিলল ৪ কোটি কালো টাকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 19/02/2022   শেষ আপডেট: 19/02/2022 10:06 p.m.

কলকাতার বেনিয়াপুকুর এলাকায় এই কালো টাকা উদ্ধার হয়েছে বলে জানা গিয়েছে

চাঞ্চল্য খাস কলকাতার বেনিয়াপুকুর এলাকায়। আজ সকালে মাদক খুঁজতে গিয়ে মিলল চার কোটি টাকার কালো নোট। শুল্ক দফতরের আধিকারিকদের রীতিমতো চক্ষুচড়কগাছ এই ঘটনায়। বেনিয়াপুকুর এর হাতিবাগান এলাকায় ৪.০৫ কোটি টাকার এই কালো নোট উদ্ধার করা হয়েছে, যে ঘটনায় গ্রেফতার করা হয়েছে দুজনকে। তাদের জিজ্ঞাসাবাদ করে এই টাকা সম্পর্কে বিস্তারিত তথ্য জানতে চাইছে তদন্তকারীরা।

তবে পুলিশের অনুমান, এর সঙ্গে কোন একটি গোপন চক্র জড়িত রয়েছে। শুল্ক দফতরের কাছে গোপন সূত্রের খবর ছিল বেনিয়াপুকুর হাতিবাগান এলাকায় বেশ কিছু বেআইনি মাদক মজুদ করা হয়েছে। এই খবর পাওয়ার পরে তল্লাশি শুরু করেন আধিকারিকরা। সুপারিনটেনডেন্টসমীর শংকর এবং তার নেতৃত্বে আরো দুই ইন্সপেক্টর তল্লাশি অভিযানে যেতেই কেঁচো খুঁড়তে কেউটে বেরিয়ে আসে। একে একে চার কোটি কালো টাকা উদ্ধার হয়। ঘটনায় ইতিমধ্যেই দুজনকে আটক করা হয়েছে বলে শুল্ক দফতর জানিয়েছে। তবে ওই এলাকা থেকে মাদক খুঁজে পাওয়া যায়নি।

এই মুহূর্তে দুজনকে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারীরা এই টাকার আসল হদিস জানতে চাইছে। কে বা কারা এই টাকা নিয়ে এসেছিল এবং এই টাকা কি কাজে ব্যবহার হতো, এই টাকা কি মাদক কেনার কাজে ব্যবহার হতো নাকি অন্য কোন কাজে ব্যবহার হতো, সেই নিয়ে তদন্তকারীরা প্রশ্ন করছেন। আজ কলকাতায় এত পরিমাণ কালো টাকা উদ্ধার ইতিমধ্যেই শুল্ক দফতরের মাথা ব্যথার কারণ হয়ে দাঁড়িয়েছে।