Covid 19: টিকার অপ্রতুলতা, কলকাতায় বন্ধ হচ্ছে কো-ভ্যাকসিনের টিকাকরণ

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 12/09/2021   শেষ আপডেট: 12/09/2021 10:57 p.m.
By Srikanth Ramakrishnan/BESTpedia - Own work, CC BY-SA 4.0, https://commons.wikimedia.org/w/index.php?curid=107544863

টিকা কম থাকার কারণে এখন কলকাতা পুরসভার তরফ থেকে কোভ্যাকসিন এর টিকাকরণ বন্ধ রাখা হচ্ছে

আগামী সোমবার থেকে কলকাতায় সমস্ত কো ভ্যাকসিন সেন্টার বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে রাজ্য সরকার। রাজ্য সরকারের এই নির্দেশিকার কারণ মূলত, ভ্যাকসিনের অপ্রতুলতা। রবিবার কলকাতা পুরসভার তরফ থেকে একটি নোটিশ জারি করে এই কথা জানিয়ে দেওয়া হয়েছে সকলের উদ্দেশ্যে। এই নোটিসে লেখা হয়েছে, কেন্দ্রীয় সরকারের পক্ষ থেকে রাজ্য সরকারের হাতে যেটুকু কো ভ্যাকসিন এসে পৌঁছেছে, তাতে আপাতত কলকাতার জন্য এই ভ্যাকসিন দেওয়া বন্ধ করতে হচ্ছে রাজ্য সরকারকে। তবে কোভিশিল্ডের টিকাকরণ চলবে।

স্বাস্থ্য দপ্তরের প্রকাশিত বুলেটিনে দেখা যাচ্ছে, রাজ্যে দৈনিক করণা সংক্রমণ বর্তমানে ৭৫১। সে ক্ষেত্রে, সংক্রামিত জেলাগুলির মধ্যে সবথেকে উপরে রয়েছে কলকাতা এবং উত্তর ২৪ পরগনা। দুই জেলাতে বর্তমানে সংক্রমণ ১০০ এর গণ্ডি পার করে গেছে। বিগত কয়েকদিন ধরে সংক্রমনের চেহারা ধীরে ধীরে আরও বৃদ্ধি পেতে শুরু করেছে। তার সঙ্গে সঙ্গেই, আগামী কিছুদিনের মধ্যে শুরু হচ্ছে উৎসবের মরশুম।

এই বিষয়টি নিয়ে বর্তমানে রীতিমতো চিন্তিত সাধারণ মানুষ। অনেকেই মনে করছেন পুজোর মুখে এইভাবে টিকাকরণ বন্ধ করে দেওয়ায় সমস্যার মধ্যে পড়তে পারেন অনেকেই। কেন্দ্রীয় সরকারের রিপোর্ট অনুযায়ী আপাতত পশ্চিমবঙ্গে টিকা পেয়েছেন ৪ কোটি ৭১ লক্ষের বেশি মানুষ। তবে, যদি এই কো ভ্যাকসিন টিকাকরণ বন্ধ করা হয়, তাহলে এই টিকাকরণের গতি ধাক্কা খাবেই। তবে কলকাতা পুরসভার তরফ থেকে সরাসরি জানিয়ে দেওয়া হয়েছে, বর্তমানে কলকাতায় কোভিশিল্ড এর টিকাকরণ চলবে।