গত পাঁচ বছরে পার্থ, পরেশ, অনুব্রতর আয়কর রিটার্ন কত? এবার CBI স্ক্যানারে আয়ের উৎসের প্রশ্ন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/05/2022   শেষ আপডেট: 24/05/2022 11:40 a.m.
-

বিভিন্ন মামলার তদন্তের পাশাপাশি সিবিআই নজরে এবার এই তিন হেভিওয়েট তৃণমূল নেতার আয়ের উৎস

স্কুল সার্ভিস কমিশনের (SSC) দুর্নীতিতে নাম জড়িয়েছে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) নাম। সঙ্গে দোসর বর্তমান শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারী (Paresh Adhikary)। সেই গরুপাচার কাণ্ড-সহ ভোট পরবর্তী সন্ত্রাস মামলায় সিবিআই সমন ঘিরে অনুব্রত মন্ডলকে (Anubrata Mondal) ঘিরে বাড়ছে রাজনৈতিক চাপানউতোর। আর তারপরেই নতুন করে চাঞ্চল্য তৈরি হল এই তিন নেতার সম্পত্তির খতিয়ান ঘিরে। সূত্রের খবর, এবার সিবিআই এই তিন নেতার সম্পত্তির খতিয়ান চেয়েছে রাজ্যের আয়কর দফতরের কাছ থেকে। সেই মর্মে ইতিমধ্যেই আয়কর দফতরের কাছে চিঠিও পৌঁছে গেছে বলে সূত্রের দাবি।

উল্লেখ্য, আজ ভোট পরবর্তী সন্ত্রাস মামলায় সিবিআই দফতরে হাজিরা দেওয়ার কথা ছিল অনুব্রত মন্ডলের। যদিও শারীরিক অসুস্থতার জন্য তিনি আসতে পারেন নি। অনুব্রত মন্ডলের আইনজীবী ১৫ দিনের ছুটি চেয়ে আবেদন করেছেন। তার মধ্যেই বীরভূমের এই দাপুটে নেতার সম্পত্তির দিকে নজর ঘোরাল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।

অন্যদিকে, রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের সম্পত্তির হিসেব চাওয়ার কথা বলেছিলেন খোদ হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। তিনি এমনও অভিযোগ করেছিলেন যে পার্থ চট্টোপাধ্যায়ের সারমেয়র নামে নাকি ফ্ল্যাট আছে। এমনকী বেআইনি পথে শিক্ষক নিয়োগের অভিযোগ উঠেছে তাঁর বিরুদ্ধে।

স্কুল সার্ভিস কমিশনের দুর্নীতি মামলায় নাম জড়িয়েছে রাজ্যের শিক্ষা প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর নামও। অভিযোগ, মেধা তালিকায় নাম ছিল না তাঁর মেয়ে অঙ্কিতা অধিকারীর। ফরওয়ার্ড ব্লক ছেড়ে হঠাৎ-ই তৃণমূল কংগ্রেসে যোগ দিতেই রাতারাতি তাঁর মেয়ের নাম মেধা তালিকায় সবার উপরে চলে আসে। এমনকী পরেশ অধিকারীর মেয়ে অঙ্কিতা অধিকারী নাকি ইন্টারভিউও দেননি। এমনই চাঞ্চল্যকর অভিযোগ উঠেছে। চাকরি খুইয়েছে অঙ্কিতা অধিকারী। এ কয়েক মাসের বেতনের টাকাও দিতে হবে ফেরত। সেই সঙ্গে পরেশ অধিকারীর সম্পত্তির খতিয়ান চেয়েছে সিবিআই।