NDA ছেড়ে তৃণমূলের হাত ধরতে উৎসাহী বিমল গুরুং

রুদ্ররূপ মুখোপাধ্যায়
প্রকাশিত: 22/10/2020   শেষ আপডেট: 22/10/2020 1:11 a.m.
@twitter

মোদী কথা দিয়ে কথা রাখেননি। মমতাই আদর্শ নেত্রী - বিমল গুরুং

দীর্ঘ তিন বছর সেভাবে প্রকাশ্যে দেখা যায়নি তাঁকে। কিন্তু চমক দিয়েই আবার রাজনীতির খবরে ফিরলেন গোর্খা জনমুক্তি মোর্চার নেতা বিমল গুরুং। বুধবার হঠাৎই কলকাতায় আবির্ভাব ঘটলো বিমল গুরুং এবং তাঁর সহযোগী রোশন গিরির। সাংবাদিক বৈঠক করে নিজেদের রাজনৈতিক অবস্থান স্পষ্ট করে দিলেন তাঁরা। স্পষ্ট জানিয়ে দিলেন গোর্খাল্যান্ড গঠনের মাধ্যমেই তাঁদের রাজনৈতিক সমস্যার সমাধান সম্ভব। একইসাথে জানালেন যারা তাঁদের লক্ষ্য পূরণে সাহায্য করবে তাদের সাথেই জোট বাঁধতে রাজি বিমল গুরুং।

গোর্খাল্যান্ড ইস্যুতে নরেন্দ্র মোদী এবং অমিত শাহের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযোগ তুললেন তিনি। বললেন, মোদী এবং শাহ শেষ তিন বছর ধরে গোর্খাল্যান্ডের প্রতিশ্রুতি দিলেও তাঁরা কথা রাখেননি। আর তারই ফলস্বরূপ বিজেপির সঙ্গ ছাড়ার কথাও ঘোষণা করলেন বিমল গুরুং।

পাশাপাশি পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভূয়শী প্রশংসা করে তিনি বলেন, "আমরা চাই তৃণমূল কংগ্রেস আবার সরকার গঠন করুক রাজ্যে।" বিমল বলেন, মুখ্যমন্ত্রী যা প্রতিশ্রুতি দেন তা তিনি রাখেন। মমতা বন্দ্যোপাধ্যায়ই আদর্শ নেত্রী। আর সেই জন্যই তিনি আসন্ন বিধানসভা নির্বাচনে তৃণমূলের সাথে জোট করতে উৎসাহী।

যদিও তৃণমূলের সাথে বিমল গুরুংয়ের এখনও সরাসরি কোনো কথা হয়নি এই বিষয়ে।