দমদমে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে দুই কিশোরীর মৃত্যু, ঘটনায় চাঞ্চল্য এলাকায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/09/2021   শেষ আপডেট: 22/09/2021 11:02 p.m.

খরদার পরে দমদমের ঘটনায় চাঞ্চল্য এলাকায়

খরদার পর এবার দমদমে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু হল দুই কিশোরীর। ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। স্থানীয়রা দাবি করছেন, বৃষ্টির কারণে এলাকা সম্পূর্ণরূপে জলমগ্ন ছিল। সেই অবস্থায় লাইটপোস্টে হাত দেওয়ায় তৎক্ষণাৎ বিদ্যুৎস্পৃষ্ট হয় ওই দুই কিশোরী। ঘটনাটি ঘটেছে দমদমের নাগেরবাজার এলাকার কাছাকাছি মতিঝিল অঞ্চলে। রবিবার রাত থেকে শুরু হওয়া দুর্যোগের কারণে ওই দুই কিশোরীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্থানীয়রা।

স্থানীয় সূত্রে খবর, বুধবার বিকেলে দুজনে বাড়ি থেকে বেরিয়ে ছিল খেলার জন্য। রাস্তা দিয়ে যাওয়ার সময় সেখানে জল থাকার কারণে একজন বিদ্যুৎ পোস্টে হাত দেয়। বন্ধুকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয় আরেক কিশোরী। স্থানীয়রা ওই দুইজনকে উদ্ধার করে। আরজিকর মেডিকেল কলেজ নিয়ে যাবার পরে চিকিৎসকরা তাদের দুজনকে মৃত বলে ঘোষণা করে।

ঠিক এরকমই একটি ঘটনা দিন কয়েক আগে ঘটেছিল খরদাতে। সেখানে এক পরিবারের তিনজনের বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুতে এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। ঘটনাটি ঘটেছিল খরদার পাতুলিয়া সরকারি আবাসনে। সূত্রের খবর, সেখানে ভারী বর্ষণে আবাসনের ঘরে জল জমেছিল। সেই অবস্থায় মোবাইল চার্জ দিতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন গৃহকর্তা। তাকে বাঁচাতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হন তার স্ত্রী এবং তার বড় ছেলে। ঘটনাস্থলেই তাদের তিনজনের মৃত্যু হয়। গোটা ঘটনার সাক্ষী ছিল ৪ বছরের ছোট ছেলে। এর ফলে সরকারি আবাসনটির আবাসিকদের মনে আতঙ্ক কাজ করতে শুরু করেছে। জলমগ্ন আবাসনে শর্ট সার্কিট থেকে বিদ্যুৎস্পৃষ্ট হবার আশঙ্কা করছেন আবাসিকরা। এই সরকারি আবাসন ছেড়ে অন্যত্র আশ্রয় নিচ্ছেন অনেকেই। এই ঘটনার রেশ কাটতে না কাটতেই আবার দমদমের এই ঘটনা। ফলে কলকাতার বিভিন্ন এলাকায় জমা জল নিয়ে রীতিমতো আতঙ্ক ছড়িয়েছে অনেকের মধ্যেই।