লকডাউনে পাশে থাকার অঙ্গীকার যশরাজ ফিল্মসের, সমস্ত সদস্যদের দেওয়া হবে বিনামূল্যে ভ্যাকসিন

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/05/2021   শেষ আপডেট: 05/05/2021 6:38 p.m.

ফিল্ম ইন্ডাস্ট্রির নথিভুক্ত ৩০ হাজার সদস্যের বিনা খরচে টিকাকরণের দায়িত্ব নিচ্ছে যশরাজ ফিল্মস

করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ে বেসামাল দেশ। এই পরিস্থিতিতে ফের বিপর্যস্ত দেশের অর্থনৈতিক (Economy) অবস্থা। যার প্রভাব পড়েছে কর্মজগতেও। ব্যতিক্রম নয় বিনোদন দুনিয়া। ইতিমধ্যেই করোনার প্রকোপে থমকে গিয়েছে বহু ছবি ও সিরিয়ালের কাজ। সমস্ত প্রোটোকল মেনে কাজ করলেও করোনাক্রান্ত হয়েছে বহু তারকা। এই অবস্থায় করোনা থেকে ইন্ডাস্ট্রির কর্মীদের নিরাপত্তা দিতে তাঁদের পাশে দাঁড়াল বলিউডের খ্যাতনামা চলচ্চিত্র নির্মাতা সংস্থা যশরাজ ফিল্মস (Yashraj Films)। তাঁরা নির্দেশিকা দিয়ে জানিয়ে দিল, ফিল্ম ইন্ডাস্ট্রির নথিভুক্ত ৩০ হাজার সদস্যের বিনা খরচে টিকাকরণের দায়িত্ব নিচ্ছে যশরাজ ফিল্মস।

যশরাজ ফিল্মস সংস্থার সিনিয়র সহ-সভাপতি অক্ষয় উইধানি ইতিমধ্যেই সিনে-কর্মীদের সংগঠন ‘ফেডারেশন অফ ওয়েস্টার্ন ইন্ডিয়া সিনে এমপ্লয়িজ’কে একটি চিঠিতে এবিষয়ে লিখেছেন, "টিকাকরণ অত্যন্ত জরুরি। কেব‌ল রোগের সঙ্গে লড়তেই নয়। সেই সঙ্গে রাজ্যের মুখ থুবড়ে পড়া অর্থনীতিকে চাঙ্গা করতেও। তাই যশ চোপড়া ফাউন্ডেশনের মাধ্যমে যশরাজ ফিল্ম রাজ্যের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের কাছে অনুরোধ জানিয়েছেন, ইন্ডাস্ট্রির নথিভুক্ত ৩০ হাজারেরও বেশি কর্মীর জন্য টিকার ব্যবস্থা করতে। এবং এর জন্য আনুষঙ্গিক যা কিছু খরচ তা বহন করবে যশরাজ ফিল্মস। যার মধ্যে অন্যতম টিকার জন্য সচেতনতা প্রচার, টিকাকরণের জন্য প্রয়োজনীয় সমস্ত পরিকাঠামো তৈরি প্রভৃতি নানা দিক রয়েছে।"

ইতিমধ্যেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরেকে (Uddhav Thackeray) এ বিষয়ে অনুরোধ জানিয়েছে যশরাজ ও ফিল্ম কর্মীদের ওই সংগঠন। সংগঠনের আশা, কর্মীদের টিকাকরণ হয়ে গেলেই আবার কাজ শুরু করতে পারবেন কর্মীরা। ফের চেনা ছন্দে ফিরতে পারবে ইন্ডাস্ট্রি।