আমি চাই, আমার সন্তান ভারতীয় সংস্কৃতির মর্ম বুঝুক; ইয়ামি গৌতম

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/04/2024   শেষ আপডেট: 05/04/2024 10:33 p.m.
বিয়ে করলেন ইয়ামি instagram.com/YamiGautam

আগত সন্তানের উদ্দেশ্যে কী বললেন ইয়ামি গৌতম?

খুব শীঘ্রই মা হতে চলেছেন বলিউড অভিনেত্রী ইয়ামি গৌতম (Yami Gautam Dhar)। তাঁর সাম্প্রতিক ছবি 'আর্টিকল ৩৭০' (Article 370) মুক্তি পাওয়ার পর থেকেই, ইয়ামির আনন্দ যেন বহুগুণ বেড়ে গেছে। ছবির সাফল্যের সঙ্গে রয়েছে মাতৃত্ব অর্জনের আনন্দ। এক সাক্ষাৎকারে ইয়ামি তাঁর আগত সন্তানকে নিয়ে মনের কথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন, "আমার এবং আমার স্বামী আদিত্যর ইচ্ছে, আমাদের সন্তান যেন ভারতীয় সংস্কৃতির মর্ম বোঝে, এবং পালন করে।"

ইয়ামি আদ্য প্রান্ত একজন সাংস্কৃতিক মানুষ। প্রায়শই সামাজিক মাধ্যমে তাঁকে বিভিন্ন অনুষ্ঠানে মেতে উঠতে দেখা যায়। সম্প্রতি সারা দেশ জুড়ে পালন করা হল দোল উৎসব। ইয়ামি জানিয়েছেন, ছোটবেলা থেকেই দোলের দিন প্রথমে তাঁরা আরাধ্য দেবতার উদ্দেশ্যে রঙ এবং ভোগ নিবেদন করে থাকেন, এবং তারপর সকল গুরুজনদের কাছ থেকে আশীর্বাদ নেন। তাঁদের আগত সন্তানও যেন এই সংস্কৃতিকে মান্যতা দেয়। শুধু ইয়ামি এবং আদিত্যর সন্তান নয়, আগামী প্রজন্ম যেন দেশের ঐতিহ্য রক্ষা করতে সবসময় এগিয়ে আসে।

নিজেদের দোল খেলার প্রসঙ্গে অভিনেত্রী জানান, ছোটবেলায় দোল খেলার আনন্দ ছিল এক আলাদা অনুভূতি। সকল বন্ধুরা অপেক্ষা করে থাকতেন এই দিনের জন্য। তখন না ছিল এখনকার মত আড়ম্বরতা, না বাজত গান। রঙ পেলেই শিশুরা মেতে উঠত খেলায়। এমনকী, সারা গায়ে তেল না মাখিয়ে অভিনেত্রীকে বাইরে বের করতেন না তাঁর মা। তবে দোল খেলে এসে বাড়িতে তৈরি গুজিয়ার স্বাদ যেন ছিল অমৃত! তার কাছে আচ্ছা আচ্ছা নাম করা খাবারের স্বাদও যেন ম্লান হয়ে যায়।

২০২১ সালে জুন মাসে, পরিচালক আদিত্য ধরের (Aditya Dhar) সঙ্গে গাঁটছড়া বাঁধেন 'ভিকি ডোনার' (Vicky Donor), 'সানাম রে' (Sanam Re) খ্যাত ইয়ামি গৌতম। 'উরি' (Uri: The Surgical Strike) ছবির সেটেই একে অপরের সঙ্গে মন দেওয়া নেওয়া করেন তাঁরা। মাস কয়েক আগে ইয়ামি জানান, তিনি সাড়ে পাঁচ মাসের অন্তঃসত্ত্বা। তাই ইয়ামি এবং আদিত্যর পরিবার জুড়ে যে এখন খুশির আবহ বিরাজ করছে, তা আর বলতে বাকি থাকে না।