সাদা-কালো ছবিতে মোহময়ী ঋতাভরী, উষ্ণতা ছড়ালেন সামাজিক মাধ্যমে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/03/2023   শেষ আপডেট: 04/04/2023 10:19 p.m.
instagram.com/ritabhari_chakraborty

আসন্ন ছবি 'ফাটাফাটি' তে এক ছক ভাঙ্গা চরিত্রে দেখা যাবে ঋতাভরী চক্রবর্তীকে

মাত্র ষোলো বছর বয়সে রুপোলি পর্দায় হাতে খড়ি হয় তাঁর। খুব অল্পদিনের মধ্যেই বাঙালি দর্শকের মন জয় করে নেন দুষ্টু মিষ্টি প্রানবন্ত স্বভাবের 'ললিতা', ওরফে ঋতাভরী চক্রবর্তী (Ritabhari Chakroborty)। রূপে লক্ষ্মী এই ছোট্ট মেয়েটি, উচ্চ মাধ্যমিকের ফলাফলেও প্রমাণ করেন তিনি গুণেও সরস্বতী। তাই তার প্রতি ভালোবাসা যেন আরও বেশি বেড়ে যায় অনুরাগীদের মধ্যে। অভিনয়, অধ্যবসায় থেকে সমাজের প্রতি দায়িত্ব, ঋতাভরীর প্রতি পদক্ষেপে মুগ্ধ করার মত। সম্প্রতি সামাজিক মাধ্যমে (Social Media) প্রকাশিত অভিনেত্রীর একটি ছবিকে কেন্দ্র করে, মজে উঠেছে নেট দুনিয়া।

ঋতাভরী বরাবরই বেশ 'ফ্যাশনিস্তা'। প্রাচ্য বা পাশ্চাত্যের অনুকরণে সাজ পোশাক হোক, অথবা আদ্য প্রান্ত বাঙালিয়ানার ছোঁয়া, তিনি প্রতি ক্ষেত্রেই লাবণ্যময়ী। সম্প্রতি সামাজিক মাধ্যমে তাঁর একটি সাদা কালো ছবি আলোড়ন ফেলেছে অনুগামীদের মধ্যে। সাধারণ মানুষ থেকে শুরু করে, টলিউড সম্রাজ্ঞী ঋতুপর্ণা সেনগুপ্ত (Rituparna Sengupta) মুগ্ধতা প্রকাশ করেছেন তাঁর লাবন্যে।

এই মুহূর্তে ঋতাভরীকে গতানুগতিকতার গণ্ডি ছাড়িয়ে, বেশ ভিন্ন বিষয়বস্তুর ওপর অভিনয় করতে দেখা যাচ্ছে। বছর কয়েক আগে অরিত্র মুখার্জী (Aritra Mukherjee) নির্মিত 'ব্রহ্মা জানেন গোপন কম্মটি' (Brahma Janen Gopon Kommoti) তে অভিনেত্রী অভিনয় করেন মহিলা পুরোহিতের ভূমিকায়। সমাজের প্রচলিত এবং স্বার্থসিদ্ধির জন্য আরোপিত রীতির বিরুদ্ধে এক প্রতিবাদী গর্জন হয়ে ওঠে এই ছবি। খুব শীঘ্রই অরিত্র মুখার্জীর আগামী ছবি 'ফাটাফাটি' (Fatafati) তে দেখা যেতে চলেছে ঋতাভরীকে। সচরাচর নায়িকাদের ঠিক যেরকম চরিত্রে অভিনয় করার জন্য ছুতমার্গ থাকে, অভিনেত্রী সেরকমই এক চরিত্রে অভিনয় করেছেন। তথাকথিত স্রোতের বিপরীতে গিয়ে, এক স্বাস্থ্যবতী নারীর জীবনের সংগ্রাম ফুটিয়ে তুলেছেন ছবিটিতে। বলা বাহুল্য, ঋতাভরী এমন পরিস্থিতির নিজেই ভুক্তভোগী। যে ঋতাভরীর মেদহীন, সুঠাম স্বাস্থ্য ছিল এক কালে সকলের অনুপ্রেরণা, শারীরিক অসুস্থতার ফলে সেই স্বাস্থ্যই বিঘ্নিত হয়। সঙ্গে বিঘ্নিত হয় মানুষের মানবিকতা। দিনের পর দিন শারীরিক কটাক্ষ ধেয়ে আসে অভিনেত্রীর দিকে। 'ফাটাফাটি' ছবিটির মাধ্যমে তাই পরিচালক, ঋতাভরীকে দিয়েই করে তুলেছেন এমন মানসিক দৈনতার প্রতি সোচ্চার। খুব শীঘ্রই প্রেক্ষেগৃহে মুক্তি পাবে এই ছবি।