বিশেষ দিন, সঙ্গে আপনজন, বাঙালিয়ানার আমেজে জন্মদিন জমজমাট অপরাজিতার

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/02/2023   শেষ আপডেট: 22/02/2023 9:10 p.m.
instagram.com/adhyaaparajita

রক্ষনশীল পরিবারের গৃহবধূ থেকে, মানসিক ভারসাম্যহীনার চরিত্র, অদম্য অপরাজিতা আঢ্যর কেরিয়ারের গ্রাফ

তিনি বাংলার অন্যতম ওজনদার অভিনেত্রী। বলা বাহুল্য, তিনি ঠিক যেন রূপে লক্ষ্মী, গুণে সরস্বতী। শুধু অভিনয়েই নয়, বরং তাঁর নাচের দক্ষতা দিয়েও তিনি জয় করেছেন সংস্কৃতি-মহলকে। তিনি, অপরাজিতা আঢ্য (Aparajita Adhya)। 'প্রাক্তন' (Praktan) ছবির দরুন 'ফিল্মফেয়ার' পুরস্কার প্রাপ্ত এই অভিনেত্রীর সংলাপ যেন, মানুষের জীবনের চলার পথের পাথেয় হয়ে উঠেছে। ১৯৯৮ সালে স্বপন সাহা (Swapan Saha) পরিচালিত, 'শিমুল পারুল' (Simul Parul) ছবিটি ছিল, অপরাজিতার চলার পথের সেই নতুন অধ্যায়, যার মাধ্যমে রুপোলি জগৎ পায় তাঁর মত একজন গুণী অভিনেত্রীকে। ২২ ফেব্রুয়ারি তাঁর জন্মদিন। বিশেষ দিনে, বিশেষ মানুষদের সঙ্গে নিয়ে ঘরোয়া ভাবেই অভিনেত্রীর জন্মদিন, জমজমাট হয়ে উঠল।

সময়ের স্রোতে ইতিমধ্যে ইন্ড্রাস্ট্রিতে পঁচিশ বছর পাড় করে ফেলেছেন সকলের প্রিয় ছোট পর্দার 'লক্ষ্মী কাকিমা'। এই দীর্ঘ সময় ধরে ইন্ড্রাস্ট্রিতে তিনি বিভিন্ন অবতারে মুগ্ধ করে আসছেন। কখনও দায়িত্ববাণ বৌমা, কখনও রক্ষণশীল পরিবারের বাধ্য মেয়ে, কখনও বা মানসিক ভারসাম্যহীনের ভূমিকায় তিনি সত্যিই হয়ে উঠেছেন 'সুপারস্টার'। তাঁর মত বহুমুখী প্রতিভা সত্যিই বিশেষ প্রশংসার যোগ্য। সামাজিক মাধ্যমে (Social Media) জন্মদিনে তিনি অনুগামীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন তাঁর উদযাপনের মুহুর্ত। বিশেষ দিনে কাছের মানুষদের পেয়ে যে তিনি কত খুশি, তার সাক্ষী হয়েছেন অনুগামীরা। পাঁচ ভাজা থেকে শুক্ত, ডাল, মাছ, চাটনির মত পদে একেবারে বাঙালিয়ানায় সেজে উঠেছিল 'বার্থডে গার্ল' এর জন্মদিনের পাত।

অভিনেত্রী প্রিয়াঙ্কা ভট্টাচার্য (Priyanka Bhattacharjee) অপরাজিতার বিশেষ স্নেহভাজন। প্রিয় 'অপা আন্টি'র জন্মদিনেও উপস্থিত হয়েছেন তিনিও। এমনকী কিশোর কুমারের গাওয়া একটি বিখ্যাত হিন্দি গানের সঙ্গে দুজনে তাল মিলিয়ে, জন্মদিনের অনুষ্ঠানটিকে আরও প্রানবন্ত করে তুলেছেন। অপরাজিতার কমেন্ট বক্স ছেয়ে গেছে শুভেচ্ছার বন্যায়।