কোভিড মোকাবিলায় এবার মানুষের পাশে পরমব্রত চট্টোপাধ্যায় এবং তাঁর টিম

রাজকুমার গিরি
প্রকাশিত: 08/05/2021   শেষ আপডেট: 08/05/2021 12:04 p.m.
সেফ হোম তদারকি করছেন পরমব্রত চট্টোপাধ্যায়, ঋদ্ধি সেন ও তাঁদের টিম facebook.com/riddhi.sen.904

একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে চালু হয়েছে এই 'সেফ হোম'

কোভিড মোকাবিলায় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম বর্তমানে নির্ভরযোগ্য মাধ্যম হয়ে উঠেছে। সাধারণ মানুষ থেকে শুরু করে সেলিব্রেটি সবাই এগিয়ে আসছেন। তাঁদের বিভিন্ন সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে অনবরত মানুষের পাশে থাকার বার্তা দিয়ে চলেছেন। টলিউডের চিত্র পরিচালক সৃজিত মুখার্জি, বিরসা দাশগুপ্ত থেকে শুরু করে স্বস্তিকা মুখোপাধ্যায়, আবীর চট্টোপাধ্যায় সহ আরও অনেকে প্রতিনিয়ত সাহায্য করে চলেছেন। এবার সেই তালিকায় উঠে এলো অভিনেতা-পরিচালক পরমব্রত চট্টোপাধ্যায়, সংগীত শিল্পী অনুপম রায়, পিয়া চক্রবর্তী, অভিনেতা ঋদ্ধি সেন, ঋতব্রত মুখোপাধ্যায়, সুরঙ্গনা বন্দ্যোপাধ্যায় প্রমুখের নাম।

একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে তাঁরা তৈরি করেছেন 'সেফ হোম'। করোনার বাড়বাড়ন্তে উদ্বিগ্ন সর্বস্তরের মানুষ। সোশ্যাল মিডিয়ায় সাধারণ মানুষের কাতর আবেদনে সাড়া দিয়েছেন সকলেই। প্রতিনিয়ত রোগীর সংখ্যা বাড়ায় হাসপাতালের শয্যা সংকট দেখা দিয়েছে। মিলছেনা টিকা সহ নানা জীবনদায়ী ওষুধ। রাজ্য সরকার ইতিমধ্যেই বিভিন্ন জায়গায় সেফ হোম চালু করেছেন। এবার একটি স্বেচ্ছাসেবী সংস্থার সঙ্গে যৌথ উদ্যোগে পরমব্রত চট্টোপাধ্যায় এবং তাঁর টিম ব্যক্তিগত উদ্যোগে সেফ হোম চালু করেছেন। যেখানে চিকিৎসক থেকে শুরু করে অক্সিজেন, জীবনদায়ী ওষুধ এবং করোনা মোকাবিলার যাবতীয় ব্যবস্থা মজুত থাকবে বলে জানা গেছে।

শনিবার থেকে এই সেফ হোম চালু হওয়ার কথা। অভিনেতা ঋদ্ধি সেন তাঁর ফেসবুক পেজে বলেছেন, "আমরা কিছুজন মিলে একটা ইন্টেরিম কোভিড রিলিফ সেন্টার করার চেষ্টা করছি। ভয়ঙ্কর পরিস্থিতি চলছে দেশ ও রাজ্য জুড়ে। তার মধ্যে চলছে অক্সিজেন সিলিন্ডারের কালোবাজারি। সেখানে যাঁরা সংকটপূর্ণ অবস্থায় আছেন, অক্সিজেন পাচ্ছেন না বা হাসপাতাল বেডের খোঁজ পাচ্ছেন না, তাঁদেরকে আমরা এখানে অক্সিজেন এবং কিছু প্রাথমিক মেডিকেল সাপোর্ট দেওয়ার চেষ্টা করব। যতক্ষন তাঁরা হাসপাতাল বেডের জন্য অপেক্ষা করবেন বা স্থিতিশীল হবেন l থাকবেন ডাক্তাররা ,আমাদের হেল্পলাইন নম্বর শুরু হবে শিগগিরই l প্রস্তুতি চলছে। কিছু সদয় মানুষের সাহায্যে আমরা এই উদ্যোগ শুরু করতে চলেছি শীঘ্রই l আশাকরি পাশে থাকবেন আপনারা l"

গতকাল তিনি আরও বলেছেন, "সিটিজেনস রেসপন্স এর উদ্যোগে এই কাজ শুরু হয়েছে। বেড, অক্সিজেন সিলিন্ডার, অক্সিজেন কিটস, জরুরী ওষুধ প্রায় সব চলে এসেছে। আমাদের Interim Relief Centre-এ প্রস্তুতি চলছে পুরোদমে। কাল থেকে খুলে যাবে আমাদের হেল্পলাইন নম্বর l কাল থেকে সব তথ্য পেয়ে যাবেন আপনারা।"

তারকাদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন সকলেই। ইতিমধ্যেই অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এক টুইটে লিখেছেন, "অসাধারণ উদ্যোগ নিয়েছে গোটা টিম। তোমাদের সাফল্য কামনা করি।"