মমতা বন্দ্যোপাধ্যায়ের লেখা গানে রেড রোডে নৃত্য পরিবেশন করলেন সায়ন্তিকা-শুভশ্রী, দেখুন ছবি

শ্রেয়া সাহা
প্রকাশিত: 01/09/2022   শেষ আপডেট: 01/09/2022 9:23 p.m.
facebook.com/MamataBanerjeeOfficial/

গানটি গেয়েছেন ইন্দ্রনীল সেন, অদিতি মুন্সি এবং মুখ্যমন্ত্রী স্বয়ং

দুর্গাপুজোকে 'ইনট্যানজিবল কালচারাল হেরিটেজ অফ হিউম্যানিটি' স্বীকৃতি দিয়েছে ইউনেস্কো (UNESCO)। তাই আজ ছিল ইউনেস্কোর প্রতি রাজ্য সরকারের ধন্যবাদ জ্ঞাপন অনুষ্ঠান। এদিন বেলা ২ টোয় জোড়াসাঁকো ঠাকুরবাড়ি থেকে শুরু হয় পুজোর মিছিল। মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee, CM) নিজে ছিলেন মিছিলের নেতৃত্বে। মিছিল শেষ হয় রেড রোডে।

অনুষ্ঠান মঞ্চে ছিলেন ইউনেস্কোর প্রতিনিধি সহ অভিনেত্রী মিমি চক্রবর্তী, জুন মালিয়া, নয়না বন্দ্যোপাধ্যায়, লাভলী মৈত্র, বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়, বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়-সহ বিশিষ্টজনেরা। ওই মঞ্চে ইউনেস্কোকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মুখ্যমন্ত্রী। প্রতিনিধিদের হাতে তুলে দেন একাধিক দুর্গামূতি। এসবের পাশাপাশি ইউনেস্কোর প্রতিনিধিদের কলকাতার পুজো দেখার আমন্ত্রণ জানান।

instagram.com/mimichakraborty

সব কিছুর মাঝেই আজকের বিশেষ চমক দিয়েছেন টলিপাড়ার দুই অভিনেত্রী, শুভশ্রী গঙ্গোপাধ্যায় এবং সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায়। রেড রোডের অনুষ্ঠানে মুখ্যমন্ত্রীর লেখা গানে নৃত্য পরিবেশন করেছেন শুভশ্রী-সায়ন্তিকা। গানটি গেয়েছেন ইন্দ্রনীল সেন, অদিতি মুনসী এবং মুখ্যমন্ত্রী স্বয়ং৷ শুভশ্রী-সায়ন্তিকা ছাড়া নৃত্য পরিবেশন করেছেন মিমি চক্রবর্তীও৷ অনুষ্ঠান সঞ্চালনা করছিলেন জুন মালিয়া৷ উপস্থিত ছিলেন ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সৌমিতৃষা, সোনামণি, সুভদ্রা চক্রবর্তী সহ আরও অনেকেই।

instagram.com/rabhisek