শ্রোতাদের জন্য আসছে নতুন চমক, হিন্দি গানের কভারে জুটি বাঁধলেন ইমন-নীলাঞ্জন

সৃজিতা ব্যানার্জী
প্রকাশিত: 19/03/2023   শেষ আপডেট: 19/03/2023 1:09 p.m.
বিয়ের সাজে ইমন-নীলাঞ্জন। -

'মাসাকালি' গানের কভারে কণ্ঠ দিলেন ইমন চক্রবর্তী, সঙ্গী হলেন নীলাঞ্জন

২০০৯ সাল, গায়ক মোহিত চৌহানের (Mohit Chauhan) সুরেলা কণ্ঠে মেতে উঠেছিলেন আপামর জনতা। 'দিল্লী ৬' (Delhi 6) ছবির 'মাসাকালি' (Masakali) গানটি হৃদয় ছুঁয়ে যায়নি, এমন শ্রোতা কম। পর্দায় অভিষেক বচ্চন (Abhishek Bachchan) এবং সোনাম কাপুরের (Sonam Kapoor) রসায়ন, বেশ মনে দাগ কাটার মত ছিল। সেই জনপ্রিয় গানকেই নতুন করে তৈরি করলেন গায়িকা ইমন চক্রবর্তী (Iman Chakroborty)। যদিও তিনি একা নন, তাঁর সঙ্গী হয়েছেন তাঁর স্বামী নীলাঞ্জন ঘোষ (Nilanjan Ghosh)।

মূলত ইমন প্রথমদিকে রবীন্দ্র-সঙ্গীত এবং লোক-সঙ্গীত শিল্পী হিসেবেই পরিচিত ছিলেন। কিন্তু ২০১৬ সালে মুক্তিপ্রাপ্ত 'প্রাক্তন' (Praktan) ছবিটি তাঁর জীবনের মোড় ঘুরিয়ে দেয়। এই ছবিতে কণ্ঠ দিয়ে, ইমন নেপথ্য গায়িকা হিসেবে জাতীয় পুরস্কার লাভ করেন। ইমনের কণ্ঠ যে শুধু রবীন্দ্র-সঙ্গীত বা লোক-সঙ্গীত পরিবেশনের জন্যই একমাত্র উপযুক্ত, তা কিন্তু একেবারেই নয়। বরং যেকোনও আবেগী গান যে তাঁর কণ্ঠে জীবন্ত হয়ে উঠতে পারে সে কথা বারবার প্রমাণিত হয়। সম্প্রতি তাঁর নিজস্ব প্রযোজনা সংস্থা থেকে 'মাসাকালি' গানটির একটি নতুন সংস্করণ মুক্তি পেতে চলেছে। যেখানে কণ্ঠ দিয়েছেন স্বয়ং ইমন।

'ইমন চক্রবর্তী প্রোডাকশন' (Iman Chakroborty Production) এর এই কভারে, ইমনের সঙ্গে দেখা যাবে নীলাঞ্জন ঘোষকে। বছর কয়েক আগে তাঁরা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। সদ্য মুক্তি পেয়েছে গানের ট্রেলার। গানটিতে ইমনের সুমিষ্ট কণ্ঠের সঙ্গে, নীলাঞ্জনের পরিবেশনায় উকুলেলের সংযোজন বেশ একটি জমাটি উপস্থাপনার কারণ হতে চলেছে। গানটি নিয়ে আশাবাদী দুজনেই। আগামী ২০ মার্চ মুক্তি পাবে ইমনের কণ্ঠে 'মাসাকালি'। ইতিমধ্যে তাঁর কমেন্ট বক্স উপচে পড়েছে অগণিত ভক্তের শুভেচ্ছাবার্তায়।