'মাঝি'র সঙ্গে প্রেম সাগরে ভাসাতে আসছেন অনন্যা চক্রবর্তী, নতুন গান মুক্তির অপেক্ষায়

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/11/2022   শেষ আপডেট: 05/11/2022 1:05 p.m.
instagram.com/ananyachakrabortyy

সঙ্গীত অনুষ্ঠান 'সারেগামাপা'তে বিচারক থেকে শ্রোতা, সকলে মুগ্ধ হয়েছিলেন বঙ্গ তনয়ার কণ্ঠে

সাল ২০২১, 'দিশেহারা কেমন বোকা, মনটারে' দিয়ে তিনি প্রবেশ করেন জি টিভির (Zee Tv) 'সারেগামাপা'র (SAREGAMAPA) মঞ্চে। বলা বাহুল্য, এই গানটির মাধ্যমেই সকলের মনে জায়গা করে নেন কলকাতার অনন্যা চক্রবর্তী (Ananya Chakraborty)। তিনি যে শুধু সুগায়িকা, এমনই নয়, বরং তিনি সুলেখিকা এবং সুরকারও বটে। খুব শীঘ্রই তাঁর এই নতুন সফরের সাক্ষী হতে চলেছেন তাঁর অনুগামী তথা সকল মানুষ। আগামী ৮ নভেম্বর, জি মিউজিক বাংলায় (Zee Music Bangla) মুক্তি পাবে একটি মিউজিক ভিডিও, 'মাঝি' (Majhi)। এটি একটি লোকসঙ্গীত। এই গানের রচনা থেকে শুরু করে এমনকি সুর দেওয়া, এবং অতি অবশ্যই কণ্ঠেও রয়েছেন খোদ অনন্যা নিজে। জি মিউজিক বাংলার পক্ষ থেকে তাঁকে এমন সুযোগ দেওয়ার দরুন তাঁর মধ্যে ধ্বনিত হয়েছে কৃতজ্ঞতার সুর।

গানটি আদ্যপান্ত প্রেমের। যদিও ভিডিওর একটি অংশ দেখে গানটির সামগ্রিক আলোচনা করা যাবে না। সেই অংশে কেবল প্রকাশ পেয়েছে, ছেড়ে যাওয়ার আফসোস। এই দৃশ্যে দেখা যাচ্ছে, একটি বড় জলাশয়ের মাঝে একটি নৌকা, এবং সেখানেই গান ধরেছেন অনন্যা। যদিও সঙ্গে এক যুবককেও দেখা গেছে, যিনি প্রায় কুল কিনারাহীন অথৈ জলের মাঝে নৌকোয় দাঁড়িয়ে যেন, হারিয়ে গেছেন তাঁর ভাবজগতে।

অনন্যা সদ্য মুক্তিপ্রাপ্ত 'বিক্রম ভেদা' (Vikram Vedha) ছবিতে 'অ্যালকোহলিয়া' (Alcoholia) গানে গলা দিয়েছেন। উল্লেখ্য, এই গানের মাধ্যমেই তাঁর বলিউডে হাতে খড়ি হয়েছে। 'মাঝি' গানটিতে অনন্যার কণ্ঠে প্রকাশ পেয়েছে বিচ্ছেদ যন্ত্রণা, এবং এই যন্ত্রনাই পরিণত হয়েছে আফসোসে। ফলে বোঝাই যাচ্ছে গানটিতে ছেড়ে যাওয়ার মূলে কোনও নারীই রয়েছেন। কেমন ছিল দুটি মানুষের সম্পর্ক, কি এমন হল যার জন্য তাঁরা আজ দূরে, কিই বা হবে পরিণতি, এই সব কটি প্রশ্নের উত্তর পাওয়া যাবে আগামী ৮ নভেম্বর সকাল ১১ টায়। তার জন্য অবশ্যই নজর রাখতে হবে জি মিউজিক বাংলার ইউটিউব চ্যানেলে।