Mithai Serial : ফিরে এল 'সিড', তবুও মোদক পরিবারে বিষন্নতা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 04/06/2022   শেষ আপডেট: 04/06/2022 4:50 p.m.
instagram.com/mithai__sid2

সুখে-দুখে মিষ্টি মুখে 'মিঠাই'এ আনন্দের সঙ্গে বিচ্ছেদও দোসর

'মিঠাই' (Mithai), নামের মতই এই ধারাবাহিকের জনপ্রিয়তার কদর বড় মিষ্টি। শিশু থেকে বৃদ্ধ, যে যেই কাজে যতই ব্যস্ত হন, সন্ধ্যে আটটার সময় সকলে সদস্য হয়ে ওঠেন 'মোদক' পরিবারের। আর এই পরিবারের কেন্দ্রবিন্দুই হলেন, স্বয়ং 'মিঠাই রানী'। এই চরিত্রে অভিনয় করছেন অভিনেত্রী সৌমিতৃষা কুন্ডু (Soumitrisha Kundu)। তাঁর দোসর 'উচ্ছে বাবু' সিদ্ধার্থ মোদকের ভূমিকায় আছেন আদৃত রায় (Adrit Roy)। কিছু মাস আগে যিনি সম্মুখীন হয়েছিলেন এক ভয়ংকর ষড়যন্ত্রের। যার জন্য তাঁকে ধরতে হয় ছদ্মবেশ। কিন্তু সকল প্রতিকূলতাকে কুপোকাত করে, তিনি আবার ফিরে এসেছেন তাঁর চেনা রূপে। স্বভাবতই তাঁকে চেনা ছন্দে পেয়ে, দর্শকমহলে আহ্লাদিত।

সম্প্রতি বাংলার এই 'টক অফ দা টাউন' ধারাবাহিকটি পাঁচশো পর্ব অতিক্রম করলো। প্রায় দেড় বছরের বেশি পথ চলা এই ধারাবাহিকের গল্পে বিভিন্ন সময়ে এসেছে বিভিন্ন প্রতিকূলতা। মিঠাইয়ের বিশ্বাস, এবং তাঁর 'গোপাল' এর আশীর্বাদে সকল শত্রু হয়েছে পরাস্ত।

মাস কয়েক আগে, সিদ্ধার্থ মোদক এক ভয়াবহ মৃত্যুমুখী ষড়যন্ত্রের শিকার হন। তারপরই শত্রুদের চিহ্নিত করতে তাঁর আগমন হয়, 'রিকি দ্য রকস্টার' হিসেবে। কিন্তু তাঁর এই অবতারকে, তাঁর অর্ধাঙ্গিনী মিঠাই ছাড়া কেউ চিনতে পারেন না। সম্প্রতি সকল বিরোধী চক্রের মুখোশ খুলতে সমর্থ হন সিড-মিঠাই জুটি। সিড পুনরায় তাঁর পরিবারে আসল রূপে ফিরে এলেও, দুঃখই হয় তাঁদের ঘরের সঙ্গী। কারণ, সিডের ক্ষতি করার পেছনে হাত ছিল, স্বয়ং সিডের আপন পিসেমশাইয়ের। তাঁর দোষ শিকার, পুলিশ হেফাজত মিলিয়ে সৃষ্টি হয় মোদক পরিবারে বিষন্নতার আবহ।

প্রসঙ্গত, এই পর্বে একটি চমক ছিল। এই প্রথম কোনো ধারাবাহিকে 'স্যান্ড আর্ট' ব্যবহার করা হয়েছে, এবং তার সাহায্যেই ষড়যন্ত্রকারীদের শনাক্ত করা হয়েছে। 'সিডি বয়' তাঁর পূর্ব রূপে ফেরার উচ্ছাসে দর্শক-মহল যারপরনাই মাতোয়ারা। যদিও সিদ্ধার্থ মোদক হিসেবে আদৃত রায় যে খ্যাতি পেয়েছে, 'রিকি রকস্টার' রূপেও তাঁর খ্যাতি মোটেই বঞ্চিত হয়নি।

এরপর কি হবে ভেবেও দর্শকরা অনেকে তাঁদের ভিন্ন ব্যাক্তিগত মত পোষণ করছেন নেট মহলে। কেউ ভাবছেন ওমি নামের যে মোদক-পরিবারের বিরুদ্ধে চক্রান্তকারীর বোন সেই পরিবারেরই বউ হয়ে এসছে, তিনি কি আবার 'নেগেটিভ ক্যারেকটার' হয়ে যাবেন? আবার এই চিন্তনের প্রত্যুত্তরেও কিছু নেট নাগরিক তাঁদের প্রিয় ধারাবাহিকের প্রতি বিশ্বাস রেখে বলেছেন, এখানে কেউ ভালো থেকে খারাপ হননা, বরং খারাপ থেকে অনেকে ভালো হয়ে ওঠেন।