কলকাতার অনুষ্ঠানে কোন গান থাকে শ্রেয়ার 'প্রায়োরিটি লিস্ট' এ? জানালেন খোদ গায়িকা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 24/02/2023   শেষ আপডেট: 24/02/2023 7:10 p.m.
instagram.com/shreyaghoshal

দীর্ঘ ২৫ বছর ধরে দেশবাসীকে কণ্ঠের মায়ায় বেঁধে চলেছেন শ্রেয়া ঘোষাল

প্রত্যেক শহরের এক নিজস্ব মিষ্টতা থাকে। ঠিক যেমন আছে কলকাতারও। সুরের সম্রাজ্ঞী শ্রেয়া ঘোষাল (Shreya Ghoshal) সামাজিক মাধ্যমে (Social Media) একটি ভিডিও প্রকাশ করে জানিয়েছেন, কলকাতার প্রতি তাঁর গভীর অনুরাগের কথা। তিনি জানিয়েছেন, প্রত্যেক শহরের প্রতি এক আলাদা টান অনুভব করেন তিনি। তাই সেই সকল স্থানে অনুষ্ঠানে গেলে, সেই জায়গায় মতই করে থাকেন গানের নির্বাচন। কলকাতার ক্ষেত্রেও এমন করে থাকেন গায়িকা। জানেন কি, কলকাতার জন্য কোন গান থাকে শ্রেয়ার প্রাধান্যের তালিকায়?

১৯৯৮ সালে, সঙ্গীত জগতে প্রবেশ ঘটে শ্রেয়া ঘোষালের। সুরের বাঁধনে ২৫ বছর ধরে বেঁধে রেখেছেন সঙ্গীতপ্রেমীদের। গায়িকা সামাজিক মাধ্যমে জানান, কলকাতায় এলে তিনি তাঁর গানের তালিকায় অবশ্যই রাখেন 'পিউ বোলে' (Piyu Bole) গানটিকে। এমনকী অন্যান্য অনুষ্ঠানে না গাইলেও, কলকাতায় এসে এই গানে তিনি শ্রোতাদের মন জয় করবেনই।

২০০৫ সালে মুক্তিপ্রাপ্ত 'পরিণীতা' (Parineeta) ছবির গান ছিল 'পিউ বোলে'। সুরকার শান্তনু মৈত্রের (Shantanu Moitra) মন মাতানো ছন্দে, শ্রেয়া ঘোষাল এবং সোনু নিগমের (Sonu Nigam) গলায় এই গানে মেতে ওঠেন শ্রোতারা। গানটির পরতে পরতে ছিল বাঙালি ছোঁয়া। তাই শ্রেয়া মনে করেন, তাঁর কণ্ঠে এই গানটি, বাঙালিদের কাছে বেশ আবেগের। শ্রেয়া বহরমপুরের মেয়ে, তিনি যেমন একজন সফল গায়িকা, তেমনই তাঁর খেয়াল থাকে তাঁর আপন শহরকে কোন কোন গান উপহার দিলে, তাঁর শহরের মানুষজনের মন আনন্দে ভরে উঠবে। সেই কারণে কলকাতায় অনুষ্ঠান করতে নিলেই, শ্রেয়া সবার আগে বেছে নেন এই গানটিকে।