রাজার ছবির রাজকীয় রাজ, রেকর্ড ভাঙা সাফল্য পেল 'পাঠান'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 28/01/2023   শেষ আপডেট: 28/01/2023 1:25 p.m.
instagram.com/iamsrk

প্রথম রাতেই ওস্তাদের মার, একশো কোটির ব্যবসা করল 'পাঠান'

মাঝে কেটে গেছে চার বছর। 'পাঠান' (Pathaan) এর মাধ্যমে স্ব-আসনে ফের বসেছেন 'কিং' শাহরুখ খান (Shah Rukh Khan)। আর তখনই ঘটে গেছে চমৎকার। ছবি মুক্তির দুদিনের মধ্যেই করে ফেলেছে একশো কোটির ব্যবসা। রাজা পুনরায় তাঁর রাজত্বে ফিরে দেখিয়ে দিয়েছেন, রাজকীয়তা কাকে বলে।

'পাঠান' মুক্তিকে কেন্দ্র করে, অতিমারির কবলে পড়ে যে সকল প্রেক্ষাগৃহ বন্ধ হয়ে গিয়েছিল, সেগুলিও পুনরায় উজ্জীবিত হয়ে উঠেছে। ছবিটি মুক্তি পেয়েছে ২৫ জানুয়ারি। এমনকি সকালের দিকেও এই ছবির 'স্ক্রিনিং' হয়। বলা বাহুল্য, 'বাদশা'র ছবি দেখার জন্য তাঁর অনুগামীরা স্থান কাল পাত্র কেউ বিচার করেননি। প্রথম দিন প্রথম স্ক্রিনিংয়েই বলিউড সম্রাটের রাজকীয় আমেজ উপভোগ করেছেন তাঁরা। প্রথম দিনে লাভের দিক দিয়ে ৫৫ কোটি পেরিয়ে গিয়ে রেকর্ড করলেও, দ্বিতীয় দিনে একশো কোটি পেরিয়ে গিয়ে পুনরায় সকল রেকর্ড ভেঙে দিয়েছে 'পাঠান'। ছবিটি একশো কোটির চূড়া ছুঁয়ে দেখিয়ে দিয়েছে, রাজার সিংহাসন এখনও অপ্রতিরোধ্য। কোনও ছবি এই নজির এখনও স্পর্শ করেনি।

সিদ্ধার্থ আনন্দ (Siddharth Anand) পরিচালিত, যশ রাজ ফিল্মসের (Yash Raj Films) এই ছবিতে শাহরুখের সঙ্গে দোসর হয়েছেন দীপিকা পাডুকোন (Deepika Padukone), জন আব্রাহাম (John Abraham)। রয়েছে সালমান খানের (Salman Khan) বিশেষ উপস্থিতি। হিন্দি, তামিল এবং তেলেগু ভাষার সঙ্গে বিদেশেও মুক্তি পেয়েছে এই ছবি। বিশ্বব্যাপী এই ছবির লাভের সংগ্রহে সঞ্চিত হয়েছে দুশো কোটি টাকা। সকল বিতর্কের অবসান ঘটিয়ে, চলচ্চিত্র জগতে সত্যিই ইতিহাস সৃষ্টি করল 'পাঠান'।