আত্ম উদযাপনের সাক্ষী হবে ‘পাহাড়গঞ্জ হল্ট’, নিজেকে ভালোবাসাই হবে এই ছবির মূল মন্ত্র

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 17/02/2023   শেষ আপডেট: 17/02/2023 9:41 p.m.
instagram.com/ritwickchak_

চেনা চরিত্রদের অচেনা গল্প নিয়ে বড় পর্দায় আসছে পৃথা চক্রবর্তীর নতুন ছবি

'নিজেকে ভালোবাসো, তুমি এবার', আমরা মুখে ফলাও করে বললেও, পালন করি কজন? বরং ভুলে যাই আত্মতৃপ্তির মর্ম। অপরজনের মন ভালো রাখতে কখনও বিলিয়ে দিতে হয় নিজেকেও। কিন্তু সত্যিই কি তখন আত্মউদযাপন সম্ভব হয়? অন্যকে ভালোবেসেই কি শুধু নিজের স্বার্থকতা? এমন কিছু প্রশ্নই দানা বেঁধেছে লেখিকা তথা পরিচালক পৃথা চক্রবর্তীর (Pritha Chakraborty) আগামী ছবি ‘পাহাড়গঞ্জ হল্ট’ (Paharganj Halt) এ। মুখ্য ভূমিকায় ঋত্বিক চক্রবর্তী (Ritwick Chakraborty) এবং পাওলি দাম (Paoli Dam) থাকলেও, এই ছবি আত্ম-প্রেম নিয়ে আবর্তিত।

গত প্রেম দিবসে এই ছবির ঘোষনা করেছেন খোদ কলাকুশলীসহ পরিচালক। যদিও কেউই গল্পের বিষয়বস্তু নিয়ে মুখ খুলতে রাজি হননি। কেবল আভাস পাওয়া গেছে, এই ছবি নিজেকে ভালোবেসে উদযাপনের গল্প। ভালোবাসার মানুষের কাছে পৌঁছতে, আগে নিজেকে পরখ করতে হবে, বুঝতে হবে, এবং নিজেকেই নিজে স্বীকৃতি দিতে হবে। তাহলেই ছোঁয়া যাবে বিপরীত প্রান্তের আকাঙ্খিত দোসরটিকে।

প্রায় ছয় বছর পর ঋত্বিক চক্রবর্তী এবং পাওলি দাম বড় পর্দায় একসঙ্গে অভিনয় করতে চলেছেন। তাঁরা দুজনেই ভীষণ আশাবাদী তাঁদের নতুন ছবি নিয়ে। পরিচালক পৃথা চক্রবর্তীর দ্বিতীয় ছবি ‘পাহাড়গঞ্জ হল্ট’। পৃথা সাধারণত অন্য ধাঁচের গল্প বলতেই পছন্দ করেন। তাঁর প্রথম ছবি 'মুখার্জীদার বউ'ও (Mukherjee Dar Bou) ছিল বেশ ব্যতিক্রমী জঁরের ছবি। ‘পাহাড়গঞ্জ হল্ট’ ছবিটিতেও নারী পুরুষের সম্পর্ক দেখানো হলেও, এক নতুন আঙ্গিকে তা প্রতিষ্ঠিত হবে। শুরু হয়েছে এই ছবির প্রস্তুতি। প্রমোদ ফিল্মস (Pramod Films) নিবেদিত এই ছবিটির প্রযোজনার দায়িত্বে রয়েছেন প্রতীক চক্রবর্তী (Prateek Chakravorty)।