বিয়ের ফুল ফুটছে কবে, দিশাহীন অনুগামীরা

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 13/04/2022   শেষ আপডেট: 13/04/2022 12:44 p.m.
instagram.com/ranbir_kapoooor

ফের ধোঁয়াশা ঘনালো বিয়ের তারিখে, রণবীর কাপুর এবং আলিয়া ভাটের সম্ভাব্য বিয়ের তারিখ নিয়ে জল্পনা

রণবীর কাপুর (Ranbir Kapoor) এবং আলিয়া ভাটের (Alia Bhatt) বিবাহ অভিযান, বলিউডের অন্যতম 'টক অফ দ্যা টাউন' এই মুহূর্তে। সত্যিই তাঁদের বিবাহ, কোনো অভিযানের রোমাঞ্চের চেয়ে কম নয়। প্রথম থেকেই বিভিন্ন কারণে তাঁদের বিয়ের তারিখ নিয়ে 'এক্সপেরিমেন্ট' ঘটে চলেছে। শুরু করা হয়, চলতি মাসের নভেম্বরকে দিয়ে। সেই মাসেই নাকি এই জুটি বিবাহ বন্ধনে আবদ্ধ হবেন। কিন্তু বাদ সাধে তাঁদের এক নিকট আত্মীয়ের অসুস্থতা। ঠিক হয়, নভেম্বর অবধি অপেক্ষা নয়, এপ্রিলেই তাঁরা সাত পাকে বাঁধা পড়বেন। তারিখ হিসেবে জানা যায়, ১৫ তম রাতে, অর্থাৎ ১৬ এর ভোরে, তারা ভরা আকাশকে সাক্ষী করে তাঁরা নতুন অধ্যায়ের পাতা খুলবেন। কিন্তু এখন শোনা যাচ্ছে অন্য সুর। আলিয়ার কাকা রবিন ভাট (Robin Bhatt) এবং ভাই রাহুল ভাটের (Rahul Bhatt) মন্তব্য নিয়ে শুরু হয়েছে জোর বিতর্ক।

আলিয়ার কাকা, রবিন ভাট এবং ভাই রাহুল ভাটের কথার কোন সাদৃশ্য নেই। রবিন ভাট জানিয়েছিলেন, বিয়ের দিন ১৫ এপ্রিল পরিবর্তন হয়ে, ১৪ এপ্রিলে উপনীত হয়েছে, এবং ১৩ এপ্রিল হলো এই বিবাহের মেহেন্দির অনুষ্ঠান। এই অনুষ্ঠানের স্থান হিসেবে তিনি, চেম্বুরে (Chembur) কাপুর পরিবারের (KapoorFamily) পৈতৃক ভিটে, 'আরকে হাউজ' (RK House) এর নাম উল্লেখ করেন। অপরদিকে রাহুলের বয়ানে, ১৩ বা ১৪ কোনদিনই বিবাহের তারিখ ঠিক করা হয়নি। তাঁর বক্তব্য, চলতি মাসেই বিয়ে হওয়ার কথা ছিল এই 'ব্রহ্মাস্ত্র' জুটির। তারিখটিও ঠিকই ছিল। কিন্তু সেই তারিখটি জনসম্মুখে প্রকাশ্যে এসে গেলে, সেটিই সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। কাপুর পরিবার এবং ভাট পরিবার চেয়েছিলেন বিয়ের অনুষ্ঠান যেন অত্যন্ত নিরাপত্তার সঙ্গে পালন হয়। কিন্তু সামাজিক মাধ্যমে বিয়ের তারিখ প্রকাশ হওয়ার ফলে, তাঁরা স্বভাবতই চিন্তিত হয়ে পড়েন। তাই পুনরায়, বদল ঘটে বিয়ের তারিখে। সেই তারিখটি সম্পর্কে যদিও কেউই মুখ খোলেননি। উল্লেখ্য, অত্যধিক জনসমাগম এড়াতে, এবং গোপনীয়তা বজায় রাখতে, অতিথিদের তালিকাতেও ছেদ পড়েছে। আগে ৪০-৪৫ জন অতিথিকে আমন্ত্রণ করার কথা ঠিক করা হলেও, বর্তমানে সেই সংখ্যাটি দাঁড়িয়েছে ২৮ জনে। বলাই বাহুল্য, তাঁরর মতো বড় মাপের অভিনেতা-অভিনেত্রীদের অতিথি সংখ্যা যদি ২৮ জন হন, তাহলে কি পরিমান সচেতনতা মেনে চলছেন এই হবু দম্পতি, তা ভাবলে অবাকই হতে হয়!

বিয়ের বিষয়ে মন্তব্য করতে নারাজ স্বয়ং আলিয়ার বাবা, পরিচালক মহেশ ভাট (Mahesh Bhatt)। তাঁকে তাঁর কন্যা, আলিয়ার বিয়ের বিষয়ে প্রশ্ন করা হলে, তিনি এড়িয়ে যান, এবং এক কথায় জানান, যেখানে পাত্র অর্থাৎ রণবীর কাপুরের মা নীতু সিং (Neetu Singh), তাঁদের বিয়ে নিয়ে কোন রকম তথ্য দিতে আগ্রহী নন, সেখানে তাঁর ভাবনাকে মহেশ ভাট কখনোই অসম্মান জানাতে পারেন না।

প্রসঙ্গত, 'ব্রহ্মাস্ত্র' এর সেটেই শুরু হয় 'রালিয়া'র পথ চলা। তাঁরা সত্যি কবে বিবাহ বন্ধনে জুড়বেন, তার জন্য যারপরনাই উদগ্রীব তাঁদের অনুগামীরা।