কলকাতা চলচ্চিত্র উৎসবে ‘ঠিক করে’ আমন্ত্রণ জানানো হয়নি মিমি চক্রবর্তীকে

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 05/05/2022   শেষ আপডেট: 05/05/2022 4:36 p.m.
instagram.com/mimichakraborty

এমন ‘দায়সারা’ নিমন্ত্রণ তাঁকে অবাক করেছে

করোনা অতিমারির প্রকোপ অতিক্রম করে চলতি বছরে ২৭ তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব পালিত হয়েছে। কাজেই, চলচ্চিত্র উৎসব নিয়ে আশা ছিল বহু। তবে উৎসব শুরুর প্রথম থেকেই ক্ষোভ উগড়ে দিয়েছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তবে সে সময় 'রাজনৈতিক তত্ত্ব' উঠে এলেও, এবার অভিযোগ এল খোদ শাসকদলের সাংসদ মিমি চক্রবর্তীর (Mimi Chakraborty) থেকে।

কলকাতা চলচ্চিত্র উৎসবে ‘ঠিক করে’ আমন্ত্রণ জানানো হল না মিমি চক্রবর্তীকে। প্রথম সারির এক সংবাদমাধ্যমকে এ বিষয়ে কিছুটা ক্ষোভের সুরেই মিমি বলেন, ঠিক করে আমন্ত্রণ করা হয়নি বলেই তিনি চলচ্চিত্র উৎসবে আসেননি। তাঁর বাড়িতে একটা কার্ড এসেছিল ঠিকই, কিন্তু তা লেটার বক্সে ফেলে রাখা হয়েছিল। কেউ ফোন করা তো দূরে থাক, একটা এসএমএস করেও তাঁকে জানায়নি কোনদিন কী অনুষ্ঠান হবে।

শাসকদলের হয়ে বহু অনুষ্ঠানেই তাঁকে বিভিন্ন জায়গায় ছুটে যেতে হয়। কিন্তু খোদ কলকাতার চলচ্চিত্র উৎসবে এমন ‘দায়সারা’ নিমন্ত্রণ তাঁকে অবাক করেছে।

সূত্রের খবর, এই ঘটনা প্রথম নয়। মিমি ওই সংবাদমাধ্যম আরও দাবি করেছেন, ২০১৯-এর চলচ্চিত্র উৎসবের মঞ্চে তাঁর নাম অবধি সঠিক ভাবে বলা হয়নি। মিমি বললেন, ‘‘আমি উপস্থিত। সঞ্চালকেরা সকলের নাম উচ্চারণ করলেন। অতিথি হিসেবে সম্ভাষণ করলেন। সেখানে আমার নাম নেই। ইন্ডাস্ট্রির সকলের নাম ডাকার পরে সব শেষে শুধু বলা হয়েছিল, ‘মিমিও আছে আমাদের সঙ্গে।’’