পুজোর প্রাক্কালে 'ভালোবাসার সুরে ঠিকানা' খুঁজলেন কুমার শানু পুত্র জান

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/09/2022   শেষ আপডেট: 30/09/2022 12:43 p.m.
instagram.com/jaan.kumar.sanu

মা রিতা ভট্টাচার্যের প্রযোজনায় গান গাইলেন জান কুমার শানু

নব্বইয়ের দশকে বাঙালি 'প্রিয়তমা'দের হৃদয় হরণ করেছিলেন তিনি। কুমার শানু (Kumar Sanu) নামটি শুনলেই কিন্তু যেকোনও বঙ্গ নারীর মনে চলত 'পেয়ার হোতা হে দিওয়ানা সানাম'! বিখ্যাত জনপ্রিয় গান, 'তোমার সুরে সুর বেঁধেছি' কুমার শানুকে দিয়ে গাইয়েছিলেন সুরকার অরূপ-প্রণয় জুটি। কেটে গেছে তিরিশ বছর। অরূপ (Aroop Banerjee) ফের সুর বাঁধলেন কুমার শানু পুত্র জান কুমার শানুর (Jaan Kumar Sanu) জন্য। এই পুজোয় তাঁর কণ্ঠেই বাঙালির প্রেম আরও জমে উঠবে। 'ভালোবাসার সুরে ঠিকানা' (Bhalobasar Sure Thikana) গানটি গেয়ে, রীতিমত আলোড়ন ফেলে দিয়েছেন তিনি।

২০০২ সালে জান, অর্থাৎ জায়েশ ভট্টাচার্যের (Jayesh Bhattacharya) সঙ্গীত জগতে হাতে খড়ি হয়। প্রকাশ পায় তাঁর প্রথম অ্যালবাম, 'তোমরা শুনবে তো?' তিন বছর বয়স থেকে তিনি তাঁর পিতামহীর কাছে গানের তালিম নেওয়া শুরু করেন। শাস্ত্রীয় সঙ্গীত দিয়ে পথ চলা শুরু হলেও, যেকোনও গানেই তিনি স্বচ্ছন্দ বোধ করেন। সদ্য মুক্তিপ্রাপ্ত গানটিতে, পরতে পরতে প্রকাশ পেয়েছে তাঁর আবেগ। কোথাও গিয়ে বাবার কণ্ঠের সঙ্গেও মিল পাওয়া গেছে। সদ্য প্রেমে পড়া এক প্রেমিক যুগলের নানারকম মিষ্টি মধুর স্মৃতিই ফুটে উঠেছে গানটিতে। অভিনয় করেছেন নয়নিকা (Nainika) এবং অর্জিত (Arjit)।

গানটির প্রযোজক হলেন জানের মা রিতা ভট্টাচার্য (Rita Bhattacharya)। জি মিউজিক (Zee Music Bangla) থেকে এই গানটি মুক্তি পেয়েছে। প্রিয় চ্যাটার্জি (Priyo Chatterjee) গানটিকে নিখুঁতভাবে, প্রেমের যাবতীয় অনুসঙ্গ দিয়ে বুনন করেছেন। একেই পুজোর প্রেক্ষাপট, তার ওপর প্রেমের গান, নেটিজেনরা দারুণভাবে উপভোগ করেছেন সমগ্র উপস্থাপনাকে। তাঁরা সকলেই জানকে এবং এই গানের সকল কলাকুশলীদেরকে শুভেচ্ছায় ভরিয়ে দিয়েছেন।