মন ভেঙে গেল ভক্তদের, প্রথম ছবি 'কলকাতা চলন্তিকা'তে সংলাপ নেই কিরণের

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 29/08/2022   শেষ আপডেট: 29/08/2022 12:06 p.m.
instagram.com/roy_ditipriya, /yourbongguy

কিরণ দত্ত প্রথম থেকেই জানত যে ওর সংলাপ নেই : পরিচালক

সদ্য মুক্তি পেয়েছে 'কলকাতা চলন্তিকা' (Kolkata Chalantika)। এই ছবির মাধ্যমে বড় পর্দায় আত্মপ্রকাশ ঘটেছে সোশ্যাল মিডিয়া কাঁপানো দুই জনপ্রিয় কন্টেন্ট ক্রিয়েটর বং গাই কিরণ দত্ত এবং ঝিলম গুপ্ত-র। ঝিলমের পাশাপাশি কিরণকে নিয়ে একটা বড় উত্তেজনা ছিল তাঁর অনুগামীদের। কিরণের পাশে দিতিপ্রিয়া, জমবে প্রেম। জমবে সিনেমা, ছবির টিজারের ঝলকে অন্তত এমনটাই আশা ছিল অনুগামীদের।

সেই আশাতে সিনেমা দেখতে যেতেই এক্কেবারে অন্য ছবি। প্রথম ছবিতে কিরণের মুখে নেই একটিও সংলাপ। মন খারাপ কিরণের ভক্তদের। অনেকে আবার ক্ষোভ প্রকাশ করেছেন পরিচালকের ওপর।

এ বিষয় নিয়ে মাথা ঘামাতে নারাজ পাভেল। সংবাদমাধ্যমে তাঁর স্পষ্ট জবাব, "আমি একটি ছবির পরিচালক। কিরণ ওয়ার্কশপ করেছে। কিরণ দত্ত প্রথম থেকেই জানত যে ওর সংলাপ নেই। যে এটা জেনেই অভিনয় করেছে তার সমস্যা নেই। তাহলে অন্যদের সমস্যা কেন হচ্ছে সেটাই তো বুঝতে পারছি না।"

বলাবাহুল্য, একটি সিনেমা কোনদিকে মোড় নেবে। কাকে কোন চরিত্রে নেওয়া হবে, কার রোল হবে কতখানি এ বিষয়টি স্রেফ পরিচালক-প্রযোজকের। তাঁদের কাজে মাথা ঘামিয়ে ক্ষোভ প্রকাশ করার প্রশ্ন আসে না। তবে সাধারণ দর্শকের তৃপ্তির জন্য সিনেমা তৈরি, তাঁদের ভালো-মন্দ দুই প্রতিক্রিয়াই আসবে তাও স্বাভাবিক।

প্রসঙ্গত, গত শুক্রবার মুক্তি পেয়েছে কলকাতা চলন্তিকা। শহরের বুকে ব্রিজ ভেঙে পড়া এবং তার পরবর্তী সময়কাল নিয়ে এই ছবি। ছবিতে কিরণের বিপরীতে দেখা গিয়েছে দিতিপ্রিয়া রায়কে। বাবা ভূতনাথ এন্টারটেনমেন্ট' এর ব্যানারে মুক্তি পেয়েছে ছবিটি। ছবিতে মুখ্য ভূমিকায় রয়েছেন জনপ্রিয় অভিনেতা সৌরভ দাস, ইশা সাহা। রয়েছেন রজতাভ দত্ত, অপরাজিতা আঢ্য, দিতিপ্রিয়া রায়, খরাজ মুখোপাধ্যায়, কিরণ দত্ত, অনামিকা সাহা, শতাব্দী চক্রবর্তী, ঝিলম গুপ্ত।