না ফেরার দেশে মিমির সন্তানসম পোষ্য 'চিকু', আর্তনাদ মিমির

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 18/04/2021   শেষ আপডেট: 18/04/2021 1:01 a.m.
হার মানল চিকিৎসকেরা, যুদ্ধ শেষ মিমির 'ছেলের', ছবি পোস্ট করেই কান্নার ভেঙে পড়লেন অভিনেত্রী Instagram @mimichakraborty

হার মানল চিকিৎসকেরা, যুদ্ধ শেষ মিমির 'ছেলের', ছবি পোস্ট করেই কান্নার ভেঙে পড়লেন অভিনেত্রী

এতদিনের যুদ্ধ শেষ, সমস্ত ভালোবাসা, সমস্ত ভাবনা সমস্তটাই শেষ এক নিমিষে। কারণ মারণ রোগের সঙ্গে লড়তে লড়তে চির ঘুমের দেশে মিমি চক্রবর্তীর সন্তানসম পোষ্য চিকু।

সমস্ত যুদ্ধ শেষ চিকুর, সমস্ত চিকিৎসাকে অক্ষম প্রমাণ করে মৃত্যুর কোলে চিকু। এদিন শনিবার ‘ছেলে’কে কবর দিয়ে এসে নেটমাধ্যমে হাহাকার সাংসদ-তারকার আর্তি। ছবি পোস্ট করে লিখলেন, ‘সব কষ্টের শেষ, এবার শান্তিতে থাক।’

তবে চিকু ছেড়ে গিয়েও রয়ে যাবে মিমির মনে। কারণ চিকুর কবরের ছবি শেয়ার করে মিমি বলেন, "তুই চলে গেলি। আমার একটা অংশ যেন চলে গেল। তোকে এভাবেই ভালোবাসব।"

উল্লেখ্য, মিমি চক্রবর্তীর পরিবারের অন্যতম সদস্য চিকু। যাকে নিজের বড়ো ছেলে হিসেবে মানতেন। এই চারপেয়ে প্রাণীটিকে নিজের সন্তানের মতো স্নেহ করতেন অভিনেত্রী-সাংসদ। চলতি ফেব্রুয়ারিতেই মিমি জানিয়েছিলেন, চিকুর শরীরে ক্রমশ ছড়িয়ে পড়ছে মারণ রোগ। তবে কলকাতার ডাক্তাররা আশা ছাড়তেই চিকুকে নিয়ে চেন্নাই পাড়ি দেন মিমি।

শুরু হয় চিকিৎসা। সে সময় অঙ্কুশ হাজরা, বিক্রম চট্টোপাধ্যায়, সত্রাজিৎ সেন এমনকি রাজ চক্রবর্তীও চিকুর সুস্থতার জন্য প্রার্থনা করেছিলেন। মিমির এই যুদ্ধে সামিল ছিল লক্ষ লক্ষ অনুগামীদের আশা-প্রার্থনা। চেন্নাই থেকে ফিরেও সুস্থ ছিল চিকু, জানিয়েছিলেন মিমি। তবে সবটাই হার মানল। না ফেরার দেশে চিকু।