ভালোবাসার মরশুমে ফিরে দেখা পুরনো প্রেমের নস্টালজিয়া, স্মৃতি রোমন্থনে 'ডাকঘর'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 22/03/2023   শেষ আপডেট: 22/03/2023 6:54 p.m.
instagram.com/roy_ditipriya

দামোদর-মঞ্জুরির মিষ্টি প্রেমের গল্প, চিঠি হয়ে পৌঁছবে কি মনের 'ডাকঘর'এ?

যে কথা হৃদয়ের, সে কথা চিঠি জানে। মনের সেই জমা চিঠিগুলিই এবার মনের মানুষের ঠিকানায় পৌঁছে দিতে আসছেন হাগদা গ্রামের নতুন পোস্টমাস্টার দামোদর দাস। অন্যের মনের আদানপ্রদান নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে দিলেও, তাঁর মনের মধ্যে জমা অলিখিত চিঠিগুলি পড়ে ফেলতে পারে মঞ্জুরি। যে চিঠি তাঁদের মধ্যে ভালোবাসার বীজ বপন করেছিল, সেই চিঠিই একসময় তাঁদের সম্পর্কের জন্য প্রতিকূল হয়ে ওঠে। ঠিক এমনই এক দৃশ্যপটকে বিষয়বস্তু করা হয়েছে হইচইয়ের (Hoichoi) নতুন সিরিজ 'ডাকঘর' (Dakghor) এ। চিঠির যুগের প্রেমকে কেন্দ্র করে, দর্শক উপভোগ করবেন পুরনো দিনের নস্টালজিয়াকে। সিরিজটির মুখ্য ভূমিকায় রয়েছেন সূহোত্র মুখার্জী (Suhotra Mukherjee) এবং দিতিপ্রিয়া রায় (Ditipriya Roy)।

বলা বাহুল্য, দিতিপ্রিয়ার চরিত্রের নাম মঞ্জুরি। তাঁরই গ্রামে এসেছেন নবীন পোস্টমাস্টার দামোদর। মঞ্জুরি নামের মতই, প্রস্ফুটিত মুকুলের মত উচ্ছ্বল। কিন্তু সেও শান্ত হয়ে যেতে পারে, দামোদরের উপস্থিতিতে। এই দামোদরের স্রোত ধ্বংসাত্মক নয়, বরং এই দামোদরের স্রোত নতুন করে বাঁচার স্বপ্ন দেখায়। ঠিক যেমন হয়েছে 'ডাকঘর' নায়ক নায়িকার ক্ষেত্রেও। কিন্তু চিঠির মারফত অন্যের জীবনের ঘটনাপ্রবাহের দিক পরিবর্তনের সঙ্গে, খোদ দামোদরের জীবনেই আসে এক পরিবর্তন। একটি চিঠিই হয়ে ওঠে তাঁর জীবনের নিয়ন্ত্রক।

ভিন্ন মানুষের মানসিক আদান প্রদান যাঁর ভিন্ন ভিন্ন নতুন ঠিকানায় পৌঁছে দেওয়া কাজ, সেই দামোদর কীভাবে হয়ে উঠবে মঞ্জুরীর, এবং কীভাবে তাঁর জীবনের প্রতি চিঠির নিয়ন্ত্রণকে খন্ডন করে নিজের স্রোতে এগিয়ে যেতে পারবেন, এই সকল প্রশ্নই উস্কে দিচ্ছে এই সিরিজের প্রথম ঝলক দেখার পর। আগামী ২৪ ফেব্রুয়ারি হবে এই সিরিজের প্রিমিয়ার। সূহত্র-দিতিপ্রিয়া ছাড়াও এই সিরিজে অভিনয় করতে দেখা গেছে কাঞ্চন মল্লিককে (Kanchan Mullick)। অভ্রজিৎ সেন (Abhrajit Sen) পরিচালিত এই সিরিজটি, এই যুগের মত যান্ত্রিক যুগে দাঁড়িয়েও, এই সিরিজের মাধ্যমে দর্শক পাবেন এক পুরনো নস্টালজিয়ার স্বাদ।