Cheene Badam: মুক্তি পেল এনা সাহা প্রযোজিত এবং অভিনীত ছবি 'চিনে বাদাম'

নিজস্ব প্রতিনিধি
প্রকাশিত: 11/06/2022   শেষ আপডেট: 11/06/2022 12:45 p.m.
instagram.com/ena1996gemini

যান্ত্রিক জীবনেই যন্ত্রের মধ্যে 'বন্ধু' খুঁজে পাওয়ার গল্প শোনাবে 'চিনে বাদাম'

ছোট বয়সে তাঁর অভিষেক হয় টেলি জগতে, ছোট্ট মিষ্টি মেয়েটার প্রাণোচ্ছলতা মন কেড়েছিল দর্শকের। আজ সেই তখনকার অষ্টাদশীর বালিকা এনা সাহা (Ena Saha), এখন শুধু আর অভিনেত্রী নন, প্রযোজনার দায়িত্বেও নাম লিখিয়েছেন। 'এসওএস কলকাতা' (SOS Kolkata) ছিল তাঁর প্রোডাকশন হাউজ 'জারেক এন্টারটেইমেন্ট' এর প্রথম প্রযোজিত ছবি। সেখানে এনা পার্শ্ব চরিত্রে অভিনয় করেন। সম্প্রতি মুক্তি পেয়েছে তাঁর প্রযোজিত 'চিনে বাদাম' ছবিটি, যেখানে তিনি মুখ্য ভূমিকায় অভিনয় করছেন।

এই প্রথম এনার সঙ্গে দর্শক পেতে চলেছেন অভিনেতা যশ দাশগুপ্তকে (Yash Dasgupta)। যশ মূলত কমার্শিয়াল ছবিতেই মুখ দেখিয়েছেন। পরিচালক শিলাদিত্য মৌলিকের (Shieladitya Moulik) এই ছবি অন্য ধারার। এনা এবং এনার মা বনানী সাহা (Banani Saha) দুজনেই এই ছবির প্রযোজনার ভার নিয়েছেন। গল্পের মাধুর্যের সঙ্গে তাল মেলাতে, এই ছবির অনেকাংশ শুটিং হয়েছে, ভারতের ভূস্বর্গ কাশ্মীরে।

ছবির গল্পটি বেশ মিষ্টি। এই যান্ত্রিক যুগে, মানুষ ফোনকে আঁকড়ে নিজের রোজনামচা সম্পন্ন করতে মরিয়া। যার জন্য ফোনের বাইরের জগতে তাঁরা বড়ই একা। তাই এই ফোন থেকেই যদি তাঁরা কোনো মনের মত বন্ধু খুঁজে পান! অ্যাপ মেকার ঋষভ (যশ) এমন এক মাধ্যম (app) তৈরি করলেন, যেখানে মানুষ ফোনে আসক্ত হয়েই, খুঁজে পাবেন মনের মত বন্ধু! সেই অ্যাপটির নামই হল 'চিনে বাদাম'। এনার চরিত্রটি হল যশের চরিত্রটির সহকর্মী, তথা তাঁর মনের মানুষ। কিন্তু এই অ্যাপ তৈরি হওয়ার পরেও আসবে নানান জটিলতা। বিভিন্ন মানসিক ওঠাপড়া নিয়ে প্রযুক্ত হয়েছে গল্পের ভিত।

এনার প্রযোজিত আরও একটি ছবি, 'মাস্টারমশাই আপনি কিছু দেখেননি (Mastermoshai Apni Kichu Dekhenni)' তেও নায়ক হয়েছেন যশ। সেই ছবির কাজ শেষ। যশের সঙ্গে এই ছবিতে নুসরতও (Nusrat Jahan) জুটি বেঁধেছেন।

অভিনয় থেকে প্রযোজনা, রীতিমত দক্ষতার সঙ্গে সামলেছেন বছর তিরিশের এনা। তাঁর মিষ্টি হাসির পেছনে রুপোলি জগতের প্রতি এই নিবেদন, তাঁর অনুগামীদের মুগ্ধ করেছে।