SET-এ পাশ 'বাবা করিয়ে দেননি', প্রমাণ দিয়ে সরব দেবলীনা কুমার

শ্রেয়া সাহা
প্রকাশিত: 22/03/2023   শেষ আপডেট: 24/03/2023 8:09 p.m.
instagram.com/baruog

পেটে একটু হলেও বিদ্যে আছে : দেবলীনা কুমার

টেলি তারকা তথা নৃত্যশিল্পী দেবলীনা কুমার যে টলিউডের ফিটনেস ক্যুইনদের মধ্যে যে অন্যতম তা সকলেরই জানা। তবে জানেন কী, রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে দীর্ঘদিন যাবত শিক্ষকতার সঙ্গে যুক্ত দেবলীনা।

তবে বর্তমানে রাজ্যে দুর্নীতির কান্ড টেনে সোশ্যালে নিজের SET (সেট বা স্টেট এলিজিবিটি টেস্ট) পাশ করার পর, পিএইচডিতে সুযোগ পাওয়ার কথা প্রমাণ সহ তুলে ধরলেন দেবলীনা। পোস্টের ক্যাপশনে দেবলীনা লেখেন, "যারা জানেন না, তাদের জন্যে জানাচ্ছি, এটি একটি অনলাইন পরীক্ষা এবং পিএইচডি করার জন্য এই পরীক্ষা দিতে হয়। অনলাইন বিষয়টা বললাম যাতে, আবার কিছু মানুষ না ভাবে যে আমার বাবা এটা করিয়ে দিয়েছেন। এছাড়াও এটি এমন একটি পরীক্ষা যার ২টি পেপার আছে। প্রথমটি ইংরাজি এবং গণিতের উপর ভিত্তি করে এবং দ্বিতীয়টি পিএইচডি-র আপনার পছন্দের বিষয়। প্রথম পেপার সব বিষয়ের জন্য একই (সায়েন্স, আর্টস, ফাইন আর্টস) ইয়ে, এইগুলি মাঝে মধ্যে খুঁজে পেলে মনে হয়ে যে অতটাও মূর্খ নই। পেটে একটু হলেও বিদ্যে আছে।" 

রাজ্য সরকারের SET পরীক্ষা পাশ করেন দেবলীনা। আর সেখান থেকেই RET দিয়ে (পিএইচডি-র পরীক্ষা) পিএইচডি-র জন্য আবেদন এবং রবীন্দ্রভারতী থেকে পিএইচডি এবং শিক্ষকতা। বর্তমানে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের 'অতিথি অধ্যাপক' তিনি। কয়েকদিনের মধ্যেই দেবলীনা হয়ে যাবেন 'ডক্টরেট'।

দেবলীনার এই পোস্টে তাঁকে সমর্থন করেছেন অনেকেই। অন্যদিকে কমেন্ট করেছেন তাঁর শ্বাশুড়িও। দেখুন কী বললেন তিনি :

facebook.com/devlina.kumar